ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ওয়ারীতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে: ব্যারিস্টার তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৫:৩৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ওয়ারী এলাকায় লকডাউন আরও কঠোরভাবে পালন করা হবে। কোন রকম ছাড়ের সুযোগ নেই। আমরা মনে করি আগে জীবন, তার পর জীবিকা। মঙ্গলবার (৭ জুলাই) নগরভবনে অনুষ্ঠিত লকডাউন সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় মেয়র এসব কথা বলেন।
ব্যারিস্টার তাপস বলেন, আমরা আরও একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা-বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করবো, আপনারা ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটা পালন করবেন।
মেয়র বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারি থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।
তিনি বলেন, গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি, সেটা লকডাউনের যৌক্তিকতাকে আরও তুলে ধরেছে। আমরা দেখেছি নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণমুক্ত করতে পারবো। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটা পালন করবো।
এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেন ঈদ উপলক্ষে তাদেরকে একটু সুযোগ দেওয়ার জন্য, এ বিষয়ে মেয়র বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনও নির্দেশনা নেই। এর গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৭ জুলাই, ২০২০, ১০:২৯ পিএম says : 0
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, “আগে জীবন, তাঁরপর জীবিকা”। তিনি কঠিন সত্য কথা বলেছেন। ওনার কথায় মনে হচ্ছে তিনিই পারবেন ডিএসসিসির প্রকৃত নগর পিতা হতে। ওনার বাবা মণি ভাই ছিলেন যুব লীগের প্রতিষ্ঠাতা (আমরা বলে থাকি যুবলীগের বাবা)। আর মণি ভাইয়ের যোগ্য ছেলে তাপস হবে সত্যকারের ডিএসসিসির পিতা (মেয়র নির্বাচিত হলেই নগর পিতা হওয়া যায় কিন্তু প্রকৃত পিতা হওয়া যায়না)। তাপসের কথায় তাঁর সততা ফুটে উঠেছে সেটাই যেন আল্লাহ্‌ তাঁর জীবনে ফুটিয়ে তুলেন এটাই মহান সৃষ্টি কর্তা আল্লাহ্‌র দরবারে আমার প্রার্থনা। আমিন
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন