ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

একই পরিবারের তিনসহ সড়কে নিথর ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

মরণঘাতী করোনা থেকে মুক্তি মিললেও সড়ক দুর্ঘটনায় হার মানলেন যশোরে মেডিকেল টেকনোলজিস্ট সাধনা মিস্ত্রী। এদিকে, কুমিল্লায় প্রাইভেটকার খাদে পড়ে পানিতে ডুবে স্কুলছাত্রসহ একই পরিবারের তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২৫ জন।

ঢাকা : রাজধানীর তুরাগে ধউর বেড়িবাঁধে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়েছে। নিহতের বয়স আনুমানিক ৫৫ বছর। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তুরাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান জানান, কোন একটি যানবাহনের চাপায় অজ্ঞাত ওই নারীর মৃত্যু হয়েছে। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। তার মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

কুমিল্লা : কুমিল্লার দাউদকান্দিতে একটি ব্যক্তিগত প্রাইভেটকার খাদে পড়ে পানিতে ডুবে এক স্কুলছাত্রসহ একই পরিবারের তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ওই প্রাইভেটকারটি ঢাকা থেকে ফরিদগঞ্জ যাচ্ছিল। নিহতরা সম্পর্কে দাদা-দাদি ও নাতি। গতকাল সকালে ঢাকা-বলদাখাল-মতলব সড়কে উপজেলার কাজিরকোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- প্রাইভেটকার আরোহী চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরমান্দারী গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম (৮০), তার স্ত্রী জাহানারা বেগম (৭০) ও নাতি ঢাকার ডেমরার শামছুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ইংরেজি ভার্সনের মেধাবী ছাত্র আবু বকর সিদ্দিক (১২)।

এদিন দুপুরে দাউদকান্দি থানার ওসি রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে বাড়ি যাওয়ার পথে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়। দুর্ঘটনা কবলিত গাড়িসহ লাশ উদ্ধার করা হয়েছে। লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। নিহত আবু বকর সিদ্দিকের বাবা আবদুল কাদির বলেন, তিনি মা-বাবা ও ছেলেকে নিয়ে একটি ব্যক্তিগত গাড়িযোগে গ্রামের বাড়ি যাচ্ছিলেন। দাউদকান্দির কাজিরকোনা এলাকায় তারা দুর্ঘটনার কবলে পড়েন। দুর্ঘটনায় তিনি ও গাড়ির চালক আহত হয়েছেন। এদিকে, এ ঘটনার পর থানা এলাকায় নিহত ব্যক্তিদের স্বজনেরা এসে কান্নায় ভেঙে পড়েন। বিশেষ করে নিহত আবু বকর সিদ্দিকের বাবার আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে।

যশোর : যশোরে করোনা জয়ী মেডিকেল টেকনোলজিস্ট সাধনা মিস্ত্রী (৫০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গত সোমবার গভীর রাতে খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে মণিরামপুর থেকে কেশবপুরে যাওয়ার পথে চিনাটোলা বাজার পার হওয়ার সময় মোটর সাইকেলের চাকায় শাড়ি জড়িয়ে পড়ে গুরুতর আহত হন।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অনুপকুমার বসু মঙ্গলবার দুপুরে জানান, সাধনা মিস্ত্রী মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাগেরহাটের শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের মৃত কমলেশচন্দ্র হালদারের স্ত্রী।
চাকরির সুবাদে সাধনা মিস্ত্রী মণিরামপুর হাসপাতাল গেটে ভাড়া বাসায় থাকতেন। ৪-৫ মাস আগে অসুস্থ হয়ে তার স্বামীর মৃত্যু হয়। এরপর থেকে তিনি এখানে একাই থাকতেন।

করোনাকালীন দুর্যোগে গত ২ এপ্রিল মণিরামপুরে নমুনা সংগ্রহের কাজ শুরু করেন সাধনা। একপর্যায়ে ২৭ এপ্রিল তিনি জ্বরে আক্রান্ত হয়ে নিজেই নমুনা দেন। পরে ২৯ এপ্রিল তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর হোম আইসোলেশনে চলে যান তিনি। ১৫ দিন আইসোলেশনে থাকার পর ১৪ মে সুস্থ হন সাধনা। আবার নেমে পড়েন নমুনা সংগ্রহে। সোমবার আহত হওয়ার আগেও তিনি সাতটি নমুনা সংগ্রহ করেছিলেন বলে জানান ডা. অনুপ।
কুড়িগ্রাম : কুড়িগ্রামে পত্রিকাবাহী কাভার্ড ভ্যানের ধাক্কায় আলম মিয়া (৪০) নামক অটোচালকের মৃত্যু ও ৪ যাত্রী গুরুতর আহত। গতকাল সকাল ৬টায় কুড়িগ্রাম সদরের ত্রিমোহনী এলাকায় ( হেনাইজের তল) এ ঘটনা ঘটে।
কলাপাড়া : কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের পাখিমারায় চলন্ত মোটার সাইকেলের ধাক্কায় পথচারী কৃষক আব্দুল মান্নান সিকদার (৫০) মারা গেছেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় দুর্ঘটনাটি ঘটে।
গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সাকোয়া ব্রিজ এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুরের দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন