ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আসামি আত্মসমর্পণের তারিখ ই-মেইলে জানানো হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিচারিক আদালতের ভার্চুয়াল বেঞ্চে চলছে আত্মসমর্পণ এবং জামিন আবেদন গ্রহণ। গৃহীত আবেদনের পরিপ্রেক্ষিতে ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্ট আইনজীবীদের জানিয়ে দেয়া হবে আসামিদের আত্মসমর্পণ শুনানির তারিখ। এছাড়া এনআই অ্যাক্টে দায়েরকৃত চেক ডিজঅনার মামলাও গ্রহণ করছে ভার্চুয়াল বেঞ্চ। এসব মামলার শুনানির তারিখও জানানো হবে ই-মেইলের মাধ্যমেই।

এ বিষয়ে আদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এতে বলা হয়েছে, গত ৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে ফৌজদারি মামলায় অভিযুক্ত আসামিরা অধস্তন আদালতে আত্মসমর্পণ করতে পারবেন। আত্মসমর্পণের আগে ই-মেইলের মাধ্যমে আবেদন করতে হবে। ফিরতি ই-মেইলে জানিয়ে দেয়া হবে কবে আসামিকে আত্মসমর্পণ করতে হবে।

এর আগে গত ৪ জুলাই সুপ্রিম কোর্ট প্রশাসন আসামির আত্মসমর্পণ সম্পর্কে আদেশ জারি করে। এতে বলা হয়, আত্মসমর্পণের দরখাস্ত প্রত্যেক কার্যদিবসে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টার মধ্যে ই-মেইলে দাখিল করতে হবে। আদালতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আত্মসমর্পণের দরখাস্ত ই-মেইলে প্রাপ্তির পর আসামির আত্মসমর্পণ ও দরখাস্ত শুনানির তারিখ ও সময় সুষ্পষ্টভাবে উল্লেখ করে আইনজীবীকে ফিরতি ই-মেইলে জানিয়ে দেবেন। যেদিন দরখাস্ত দাখিল করা হবে সেদিন শুনানি হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন