ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় প্রাণ গেল দুই চিকিৎসকসহ ৪ জনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন, কাপ্তাই উপজেলা উপ সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা শিবু চাকমা ও বেসরকারি টেলিভিশনের ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আহসান হাবিব। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফয়েজুল্লাহ। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম মহাসচিব ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, গতকাল সকাল ৮টার দিকে রাজধানীর গ্রিন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ‘ডা. ফয়েজুল্লাহ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনে (পিকেএসএফ) কর্মরত ছিলেন। এর আগে তিনি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও রিসার্চ ইনস্টিটিটিউটে কর্মরত ছিলেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন।’

এদিকে, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আহসান হাবিব। গত সোমবার রাত ১০টার দিকে রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। আহসান হাবিব স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। রাজধানীর বনশ্রী কবরস্থানে আহসান হাবিবকে দাফন করা হয়েছে।

ফেনী জেলা সংবাদদাতা জানান, করোনাভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের মৃত্যু হয়েছে। ঢাকার আসগর আলী হাসপাতালের আইসিইউতে গতকাল বিকেল ৫টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. শাহেদুল ইসলাম কাউসার এ তথ্য জানান।

এর আগে গত ১৪ জুন করোনায় শ্বাসকষ্ট অনুভব হলে তাকে ফেনী জেনারেল হাসপাতালের ৪০ শয্যার হাই-ফ্লো অক্সিজেন ইউনিটে ভর্তি করা হয়। পরে গত বৃহস্পতিবার পরিবারের ইচ্ছায় ও আরও উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা চালু না হওয়ায় সিভিল সার্জনকে ঢাকায় পাঠানো হয়। এরও আগে ১২ জুন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ থেকে প্রাপ্ত ফলাফলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের করোনা পজিটিভ আসে।
আমাদের কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা জানান. রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলা উপ সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা শিবু চাকমা করোনায় আক্রান্ত হয়ে গতকাল সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তার বাড়ি রাঙ্গামাটি জেলার চম্পকনগরে।

কাপ্তাই প্রাণি সম্পদ কর্মকর্তা তাহমিনা আরজু জানান, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) শিবু চাকমা করোনা উপসর্গ নিয়ে গত ২৩ জুন চট্টগ্রাম ইউএসটিসিতে ভর্তি হন। ২২ জুন তিনি রাঙ্গামাটিতে নমুনা দিয়েছিলেন এবং গত ২৮ জুন তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। গত ৩-৪ দিন আগে তার অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয় এবং গতকাল সকালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা উপ সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা শিবু চাকমা ৪ নং কাপ্তাই ইউনিয়ন এবং ৫ নং ওয়াগ্গা এলাকার দায়িত্ব ছিলেন এবং কর্মরত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন