ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আক্রান্ত ৭৩ ভাগ পুরুষ

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের মায়ের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

 চট্টগ্রামে নারীদের তুলনায় পুরুষরাই বেশি করোনা আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৭৩ ভাগই পুরুষ। নারীদের আক্রান্তের হার মাত্র ২৬ ভাগ। চিকিৎসকেরা বলছেন, কর্মজীবী ছাড়া বেশির ভাগ নারী ঘর থেকে বের হচ্ছেন না। এ কারণে তাদের মধ্যে সংক্রমণ কম। যারা আক্রান্ত হয়েছেন তারাও পরিবারের আক্রান্ত পুরুষ সদস্যের সংম্পর্শে এসে সংক্রমিত হয়েছেন।
মৃত্যুর হারেও পুরুষের সংখ্যা বেশি। শিশু এবং কিশোরদের আক্রান্তের হার ১০ শতাংশ। গতকাল মঙ্গলবার নতুন করে আরো ২৯৭ জনসহ চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৪৭৭ জন। তাদের মধ্যে পুরুষ সাত হাজার ৭২১ জন। আর মহিলা দুই হাজার ৭৫৬ জন। গতকাল মারা গেছেন তিন জন। এ নিয়ে মারা গেছেন ১৯৮ জন। গত ২৪ ঘণ্টায় আরো ৪৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৭১৮ জন। চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৩ এপ্রিল।
এদিকে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরের মা রাজিয়া কবির (৭৩) মারা গেছেন। সোমবার রাত সাড়ে ১২টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মে মাসের শেষ দিকে তিনি এবং তার পুত্র করোনা আক্রান্ত হন। তখন উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। কিছুটা সুস্থ হলে তাকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। করোনা ছাড়াও তার কিডনির সমস্যা ছিলো। আগেই সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন বিভাগীয় স্বাস্থ্যপরিচালক হাসান শাহরিয়ার কবির।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন