শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হাতির হেয়ারস্টাইল

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

তামিলনাড়ুর একটি মন্দিরের পোষা হাতি সেঙ্গামালাম। নিজের বব কাট হেয়ারস্টাইলে ইতিমধ্যেই ইন্টারনেটে অসংখ্য অনুরাগী জোগাড় করে ফেলেছে সেই হাতি। সোশ্যাল মিডিয়ায় মায়া ভরা চোখ ও চুলের বাহার নিয়ে নতুন ট্রেন্ড সৃষ্টি করে ফেলেছে হাতিটি।

জানা গেছে, ২০০৩ সালে সেঙ্গামালামকে কেরালা থেকে তামিলনাড়ুর মন্দিরে নিয়ে আসেন তার মাহুত এস রাজাগোপাল। হস্তিনীর সুন্দর চুলের নেপথ্যে রয়েছে তারই হাতযশ ও নিয়মিত পরিচর্যা। মাহুত রাজাগোপালের জানায়, ‘সেঙ্গামালাম আমার কাছে আমার সন্তানের মতো। আমি চেয়েছিলাম ওর যেন এমন একটি বিশেষ চেহারা হয়, যাতে ও সবার নজর কাড়তে পারে। একবার আমি ইন্টারনেটে একটি ভিডিওতে একটি হাতির বাচ্চাকে ওরকম দেখেছিলাম। আর তারপর থেকেই, আমি সেঙ্গামালামের চুল বাড়াতে শুরু করি।’ তবে সেঙ্গামালাম খুব শান্ত প্রকৃতির। ওর শান্ত ও বন্ধুত্বপূর্ণ স্বভাবের জন্যই এই হেয়ারস্টাইল করা সম্ভব হয়েছে।

জানা যায়, গরমকালে তার চুলকে সুন্দর রাখতে কম করে ৩ বার ও অন্যান্য সময়ে দিনে একবার করেই গোসল করানো হয়। নিয়মিত পরিচর্যা ও বেশ খাতিরেই মন্দিরে থাকে হাতিটি। তবে বব কাট চুলের স্টাইল-সহ সুন্দরী সেঙ্গামালামের ছবি এই মুহ‚র্তে ভাইরাল নেট দুনিয়ায়। সেঙ্গামালামের মিষ্টি ছবি সোশ্যাল মিডিয়ায় দেয়ার সঙ্গে সঙ্গে তাই হুড়োহুড়ি পড়ে যায় নেট জগতে। তার প্রতিটি ছবিতে প্রায় ১০ হাজারেরও বেশি লাইক পরে। কেউ আবার তার সঙ্গে দেখা করা অভিজ্ঞতাও ভাগ করে নিয়েছেন। রাজাগোপালাস্বামী মন্দিরে দর্শনার্থীরা গেলে তারা সকলেই একবার হলেও দেখা করে আসেন এই হস্তিনীর সঙ্গে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন