ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

এফডিসি ভেঙে নির্মিত হচ্ছে বাণিজ্যিক ভবন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ২:৩৮ পিএম

ভেঙে ফেলা হচ্ছে চলচ্চিত্রের আতুরঘর এফডিসি। বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণের জন্য ইতোমধ্যে এফডিসির ৩ ও ৪ নাম্বার শুটিং ফ্লোর ভাঙার কাজ শুরু হয়ে গেছে। এমনটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন প্রকল্পটির সহকারী পরিচালক আইয়ুব আলী।

আধুনিক শপিংমল ও সিনেপ্লেক্স গড়ে তুলতে এফডিসিতে নির্মিত হচ্ছে ১৫ তলার বানিজ্যিক ভবন। বিষয়টি সম্পর্কে গণমাধ্যমে আইয়ুব আলী বলেছেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী গেল ৫ জুলাই থেকে ফ্লোর ভাঙার কাজ শুরু করেছেন শ্রমিকরা। সম্প্রতি মন্ত্রণালয়ের দেওয়া নির্দেশেই এফডিসির ৩ ও ৪ নম্বর ফ্লোর ভাঙা হচ্ছে।

এফডিসিতে শুটিংয়ের বিকল্প হিসেবে কবিরপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটি এখন পুরোপুরি প্রস্তুত বলেও দাবি করেন আইয়ুব আলী। তিনি বলেন, বেশিরভাগ সিনেমার শুটিং ৩ ও ৪ নম্বর ফ্লোরে হয়ে থাকে। উন্নয়নের কাজে ফ্লোরগুলো ভেঙে ফেলা হচ্ছে, তাতে করে শুটিংয়ের কোনও সমস্যা হবে না। কবিরপুর বঙ্গবন্ধু ফিল্ম সিটি এখন পুরোপুরি প্রস্তুত। চাইলেই সেখানে গিয়ে শুটিং করতে পারবেন বলেও মন্তব্য করেন তিনি।

এই বহুতল বানিজ্যিক ভবনে শুধু আধুনিক শপিংমল কিংবা সিনেপ্লেক্সই থাকছেন না। পাশাপাশি নির্মাধীন ভবনে দুটি ফ্লোর শুটিংয়ের জন্য বরাদ্দ রাখা হয়েছে। যোগ করে বলেন আইয়ুব আলী।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র ডেভেলপমেন্ট কর্পোরেশনকে (বিএফডিসি) আধুনিকভাবে গড়ে তুলতে ২০১৮ সালের ৩ অক্টোবর ৩২২ কোটি ৭০ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি। সেই ধারাবাহিকতায় নানা জটিলতা কাটিয়ে অবশেষে ১৫ তলা বিশষ্ট ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন