ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কর্ণফুলী নদীতে নোঙ্গর ছিঁড়ে একটি লাইটারেজ জাহাজ ডুবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৩:৫৫ পিএম

চট্টগ্রাম বন্দরের সীমানায় কর্ণফুলী নদীতে নোঙ্গর ছিঁড়ে একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন জাহাজটিতে ওই শিল্প প্রতিষ্ঠানের লোহার রড তৈরির কাঁচামাল ছিল।

মঙ্গলবার গভীর রাতে কর্ণফুলী নদীতে সদরঘাট এলাকায় জাহাজটি ডুবে গেছে বলে জানিয়েছেন আবুল খায়ের গ্রুপের শিপিং এজেন্ট লিটমন্ড শিপিং লাইনসের অপারেশন ইনচার্জ মো. জাহিদ হোসেন।

এমভি বর্ণিয়া প্রিন্স-টু নামের জাহাজটিতে ২ হাজার ২৫০ মেট্রিকটন স্টিল স্ক্র্যাপ ছিল বলে জানান তিনি।

তিনি বলেন, প্রচণ্ড বাতাস ও জোয়ারে লাইটারেজ জাহাজটি বর্হিনোঙ্গর থেকে আবুল খায়ের গ্রুপের স্টিল স্ক্র্যাপ নিয়ে কর্ণফুলী নদীতে সদরঘাট এলাকায় জেটিতে খালাসের জন্য আসছিল। জাহাজটি এক নম্বর জেটি এলাকায় আসার পর প্রচণ্ড বাতাসে এর নোঙ্গর ছিঁড়ে যায়। তখন সেটি জোয়ারের তোড়ে একটি বয়ার সঙ্গে ধাক্কা খায়। জাহাজটির তলা ফেটে গিয়ে সেটি রাতেই পুরোপুরি ডুবে গেছে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, নোঙ্গর ছিঁড়ে জাহাজটি বয়াতে আঘাতের সময় একই বয়াতে বাঁধা আরও কয়েকটি লাইটারেজ জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সেগুলো নিরাপদ করার চেষ্টা চলছে। কোস্টগার্ডের জাহাজ এবং ছোট নৌকার মাধ্যমে দুর্ঘটনাকবলিত লাইটারেজ জাহাজ এবং বয়া থেকে বিচ্ছিন্ন জাহাজগুলোতে থাকা নাবিক ও শ্রমিকদের নিরাপদে জেটিতে ফেরত আনা হয়েছে। বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই। তবে আশপাশের এলাকায় অবস্থানরত লাইটারেজ জাহাজ ও ফিশিং ট্রলারগুলোকে নিরাপদে চলাচল করতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন