ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না

নতুন আক্রান্ত ১১৪ মৃত্যুর মিছিলে আরো তিনজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৪:৪৯ পিএম

পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠীতে নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সহ আরো ৩ জন মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। বুধবার দুপুরের পূর্ববর্তি দক্ষিণাঞ্চলের ছয় জেলায় নতুন আরো ১১৪ জন করোনা আক্রান্তের মধ্যে দিয়ে এ অঞ্চলে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫১’তে উন্নীত হল। এসময় বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠীতে আরো ৩ জনের মৃত্যুর ফলে মোট সংখ্যটা ৮০’তে পৌছেছে। গত ২৪ ঘন্টায় পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠীতে পরিস্থিতির অবনতি ঘটেছে। এসময়ে দক্ষিণাঞ্চলে নতুন ৩৭ জন সহ মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১ হাজার ২৬০।
তবে বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩৭ থেকে ১৮’তে হৃাস পেলেও মৃত্যু হয়েছে এক জনের। ৭ জুলাই বরিশালে কোন মৃত্যু না থাকলেও ৬ জুলাই দু জন ও ৫ জুলাই ৩ জনের মৃত্যু ঘটে করোনা সংক্রমনে। জেলাটিতে এ পর্যন্ত মোট ১ হাজার ৭৭৫ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ৩১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪৯৮ জন।
এদিকে বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালীতে নতুন আক্রান্তের তালিকায় আরো ৩০ জনের নাম উঠেছে। জেলার গলাচিপাতে ৬৬ বছরের একজনের মৃত্যু ঘটেছে। আগের দিন জেলায় আক্রান্তের সংখ্যটা ছিল ১৪। এনিয়ে জেলাটিতে ২৩ জনের মৃত্যু ও ৫৭২ জনের আক্রান্তের খবর মিলেছে। ৪ উপজেলার ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় আরো ২৬ জন আক্রাšত ও একজনের মৃত্যু ঘটেছে। আগের ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যাটা ছিল ১৪, কোন মৃত্যু ছিলনা। ফলে জেলাটিতে মোট ২৮৯ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হল ১১ জনের। বরগুনার পরিস্থিতিরও অবনতি ঘটেছে গত ২৪ ঘন্টায়। এসময়ে জেলাটিতে নতুন করে ২৫ জন আক্রান্ত হয়েছে। যা আগের দিন ছিল ২০। এ পর্যšত বরগুনাতে ৩৪৫ জন আক্রান্ত ও ৫জনের মৃত্যু ঘটেছে।
দ্বীপজেলা ভোলাতে নতুন অক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা হৃাস পেয়ে ১২’তে স্থির হয়েছে। আগের দিন এ জেলায় একজনের মৃত্যু ও ১৮ আক্রান্তের তালিকায় ছিল। এ পর্যন্ত জেলাটিতে মোট ৩৫৭ জন আক্রান্তের বিপরিতে মারা গেছেন ৫ জন। পিরোজপুরেও বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৩-এ হৃাস পেয়েছে। যা আগের দিন ছিল ১৬। জেলায় এ পর্যন্ত মোট ৩১৩ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ৫ জনর।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসোলেশন ওয়ার্ডে এসময়ে দুজনের মৃত্যু হয়েছে। এসময়ে আইসোলেশন ওয়ার্ডে নতুন ৬জন ভর্তি হলেও সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১ জন। করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও ছাড়পত্র পেয়েছেন ১৬ জন। বুধবার সকাল পর্যন্ত হাসপাতালটির করোনা ওয়ার্ডে ৩৭ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪৯ জন চিকিৎসাধীন ছিল। হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এ পর্যন্ত ভর্তিকৃত মোট ৮০১ জনের মধ্যে ছাড়পত্র পেয়ে ৫৯২ জন ঘরে ফিরলেও মৃত্যু ঘটেছে ১২১ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন