শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিআরইবি জেনারেল ম্যানেজার সম্মেলনে বিইআরসি চেয়ারম্যান

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গ্রামে বিদ্যুৎ গেলে শিল্প কারখানা স্থাপন হবে
বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান এ আর খান বলেছেন, সরকার ২০২১ সালের মধ্যে শতভাগ এলাকায় বিদ্যুৎ দিতে প্রতিশ্রুতিবদ্ধ। গ্রামে বিদ্যুৎ গেলে শিল্প কারাখানা স্থাপন হবে। মানুষের আস্থা বাড়বে, আয় বাড়বে। মানুষের জীবনযাত্রার মানও বাড়বে। তিনি বলেন, বিআরইবি’র রক্ষণাবেক্ষন খরচ আরো কমিয়ে আনতে হবে। বাড়াতে হবে গ্রাহক সেবার মান।
‘ঘরে ঘরে বিদ্যুৎ দিব-গ্রাহক সেবা নিশ্চিত করব’ এই সেøাগান নিয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) আওতাধীন ৭৮টি পবিস এর জেনারেল ম্যানেজারদের দু’দিনব্যাপী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সম্মেলনে দেশের ৭৮টি পল্লী বিদ্যুৎ সমিতি এবং বাপবিবোর্ডের মধ্যে ২০১৬-১৭ অর্থ বছরের পারফরমেন্স টার্গেট এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়।
এ আর খান বলেন, নিরবচ্ছিন্ন ও মান সম্পন্ন বিদ্যুৎ গ্রাহকদের কাছে পৌঁছাতে হবে। মানুষ বিদ্যুৎ চায়, সরকারও আন্তরিক। তিনি বলেন, সিস্টেম লস কমিয়ে আনতে হবে। আমরা একটি স্ট্যান্ডার্ড এবং টেস্টিং ল্যাবরেটরি স্থাপনের কাজ করে যাচ্ছি। এতে বৈদ্যুতিক সরঞ্জাম ও মালামালের সুষ্ঠু গুণগত মান বজায় রাখা সম্ভব হবে।
বিইআরসি চেয়ারম্যান আরো বলেন, সফলতা অর্জনের লক্ষ্যে পল্লী বিদ্যুৎ সমিতি সমূহের কার্যক্রমে সকলের দক্ষতা, সক্রিয় অংশগ্রহণ, সক্ষমতা অর্জন ও গ্রাহক সেবা ইত্যাদি বিষয়ে আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান। এর আগে গতকাল (শনিবার) সকালের সেশনে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মনোয়ার ইসলাম পবিস এর জেনারেল ম্যানেজার/পবিস সমূহের বোর্ড সভাপতিগণ ও বাপবিবোর্ডের কর্মকর্তাগণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
বিদ্যুৎ সচিব বলেন, প্রতিষ্ঠানের সকলকৈ সদিচ্ছা, স্বচ্ছতা, সততা ও সচেতনতার সাথে কাজ করার আহ্বান জানান এবং গ্রাহক সেবা নিশ্চিত করার নির্দেশ প্রদান করেন।
অনুষ্ঠানে বিইআরসি এর সদস্য রহমান মোর্শেদ, পিজিসিবির এমডি মাসুম আল বেরুনী, আরপিসিএল এর এমডি প্রকৌশলী মোঃ আব্দুস সবুর, ওজোপাডিকো এর এমডি প্রকৌশলী মোঃ সফিক উদ্দিনসহ বাপবিবোর্ডের সদস্যগণ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন স্বাগত বক্তব্য রাখেন এবং ৭৮টি পল্লী বিদ্যুৎ সমিতির সার্বিক কর্মকা-ের বর্তমান অবস্থান, লক্ষ্যমাত্রা ও অর্জন, শিল্প সংযোগ ও অর্থনৈতিক অঞ্চল, বিদ্যুতায়নের সর্বশেষ অবস্থা, রূপকল্প-২০২১ বাস্তবায়ন পরিকল্পনা, এডিপি বাস্তবায়ন ও অগ্রগতি, ২০১৬-১৭ অর্থ বছরে কেপিআই লক্ষ্যমাত্রাসহ অন্যান্য ক্ষেত্র যেমন- নতুন সংযোগ, লাইন নির্মাণ, সিস্টেম লস, বকেয়া আদায় ইত্যাদি বিষয়ে নির্ধারিত লক্ষ্যমাত্রার গুরুত্বপূর্ণ তথ্যাদি উপস্থাপন করেন।
এছাড়াও বিআরইবি চেয়ারম্যান ট্যারিফ (ক্রয় ও বিক্রয়/ইউনিট), আয়-ব্যয়ের বিবরণী ও স্বচ্ছল/অস্বচ্ছল সমিতির তথ্যাবলী সহ নিরাপত্তা জোরদার, দুর্নীতি প্রতিরোধ, গ্রাহক সেবা নিশ্চিতকরণ, ফেসবুক চালু করা ইত্যাদি ক্ষেত্রসমূহ গুরুত্বসহকারে বাস্তবায়নের লক্ষ্যে উপস্থিত পবিস এর জেনারেল ম্যানেজার ও পবিস বোর্ড সমূহের সভাপতিগণকে তাগিদ দেন। তিনি বাপবিবোর্ডের চলমান প্রকল্প ও প্রস্তাবিত প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা উপস্থিত সকলের সামনে তুলে ধরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন