ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দেশব্যাপী কিন্ডারগার্টেন শিক্ষকদের ৬ দফা দাবিতে মানববন্ধন কাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৬:৩৮ পিএম

বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের উদ্যোগে সারাদেশব্যাপি শিক্ষকদের জন্য আর্থিক সহায়তা, স্কুলকে সহজশর্তে ব্যাংকলোন ও নিবন্ধনের সুযোগ প্রদানসহ ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্য আগামীকাল ৯ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির চেয়ারম্যান প্রিন্সিপাল ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও মহাসচিব প্রিন্সিপাল সাফায়েত হোসেনের সঞ্চালনায় আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখবেন সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, শিক্ষা সচিব মোহাম্মদ আবদুল অদুদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখবেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এবিষয়ে সংগঠনের চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী বলেন, সারাদেশের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর, কুমিল্লা ও বরিশালসহ দেশের প্রায় সকল জেলায় এ কর্মসূচি পালিত হবে। তিনি বলেন, আমাদের ৬দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মৌচাক থেকে সাইনবোর্ড পর্যন্ত রাস্তার দক্ষিণ পাশে এবং সোনারগাঁয়ে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

মৌচাক বাস স্ট্যান্ডে নাসিক ২ নং ওয়ার্ড ব্যক্তিমালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিক (আবুল)এর সভাপতিত্বে ও স্থানীয় ফাস্ট স্কুলের পরিচালক ও সাংস্কৃতিক কর্মী মাহবুবুর রহমান বাবলুর সঞ্চালনায় এবং শত শত স্কুলের শিক্ষক-শিক্ষিকার উপস্থিতিতে আয়োজিত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখবেন সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সোনারগাঁ উপজেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে ওই উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক শিক্ষিকারা। এসোসিয়েশন অব সোনারগাঁ ওনড নন গভর্ণমেন্ট স্কুলের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখবেন সিনিয়র সহ সভাপতি খসরুল হাসান, সাধারণ সম্পাদক লায়ন রাজা রহমান ও সদস্য শিক্ষকনেতা মিজানুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন