শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রিকেটারদের পাওনা আদায় সরব হচ্ছে কোয়াব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশের ক্রিকেটারদের বড় একটা অংশই নির্ভর করে থাকেন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের আয়ের উপর। করোনাভারাইরাস পরিস্থিতিতে লিগের ভবিষ্যৎ অনিশ্চিত। দেশের ক্রিকেটারদের একটা বড় অংশের রুটি-রুজিও তাই অনিশ্চয়তায়। এমনকি চুক্তির শর্ত অনুযায়ী প্রাপ্য অর্থও এখনও পাননি ক্রিকেটারদের অনেকে, এতে সংকটে ক্রিকেটাররা। তাই এই পাওনা আদায়ে উদ্যোগী হয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব)।
গত ১৫ ও ১৬ মার্চ এক রাউন্ড খেলা হওয়ার পরই বন্ধ হয়ে যায় প্রিমিয়ার লিগ। তারপর থেকে চলছে টানা স্থবিরতা। নিয়ম অনুযায়ী লিগ শুরুতেই ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ শতাংশ বুঝিয়ে দেওয়ার কথা ক্লাবগুলোর। কিন্তু অনেক ক্রিকেটারই তা পাননি। বিসিবিকে এই ব্যাপারে আলোচনা করে সমাধান বের করার আহবান জানিয়েছে কোয়াব। এছাড়া পরিস্থিতি বিবেচনা করে ক্রিকেটারদের অনুশীলন শুরুর কথা ভাবতেও আহবান জানিয়েছে ক্রিকেটারদের সংগঠন। কোয়াবের বিবৃতিতে বলা হয়েছে, প্রিমিয়ার লিগের চিরায়ত নিয়ম ও প্রথা অনুযায়ী ক্রিকেটারদের এই অর্থ পাওয়া নিশ্চিত করতে বিসিবির সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ করা হয়েছে ক্লাবগুলির সঙ্গে আলোচনা করতে। এছাড়াও খেলা শুরুর মতো পরিস্থিতি সৃষ্টি হলে যেন প্রিমিয়ার লিগ দিয়েই শুরু হয়, সেই দাবি জানানো হয়েছে আবারও।
গতপরশু রাতে অনলাইনে এই ব্যাপারে সভা করেছে কোয়াব। সেই সভায় বিসিবির সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত হয়। আলোচনায় অংশ নিয়েছিলেন কোয়াবের সভাপতি ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, সহ-সভাপতি ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, সাধারণ সম্পাদক দেবব্রত পাল, ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, তুষার ইমরান, জহুরুল ইসলাম, নাসির হোসেন, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফীস, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ। তাদের সঙ্গে কথা বলে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ পরিস্থিতি বিবেচনার আশ্বাস দিয়েছেন বলে জানানো হয়েছে কোয়াবের বিবৃতিতে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন