ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

১২ জুলাই থেকে হাফিজিয়া মাদরাসা চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৪৩ পিএম

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১২ থেকে দেশের সকল হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে। দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ থেকে দেশের সকল হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবিচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো. আবুল কালাম আজদের স্বাক্ষরিত এক সার্কুলারে হাফিজিয়া মাদরাসা ও হিফজখানার শিক্ষা কার্যক্রম চালুর নির্দেশনা জারি করা হয়। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল হাফিজিয়া মাদরাসা ও হিফজখানার কার্যক্রম দীর্ঘদিন যাবত বন্ধ ছিল। এতে ছাত্র ছাত্রীরা পবিত্র কুরআনের ইয়াদ হারিয়ে ফেলতে ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৮ জুলাই, ২০২০, ১০:১৮ পিএম says : 0
এটা আবার কোন আলামত...... সরকার এখানে যে সিদ্ধান্ত নিয়েছে এটা কোনভাবেই সমর্থন যোগ্য নয়। হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানা চালু করার কারণটা বুঝাগেলনা। শিক্ষাপ্রতিষ্ঠান যখন খুলবে তখন সবই একসঙ্গে খুলবে এটাই হওয়া উচিৎ। কিন্তু এখানে শুধু হাফিজ হবার জন্যে যেসব মাদরাসা রয়েছে শুধু সেসব খোলার কারণটা কি পরীক্ষামূলক??? এরমানে হচ্ছে যদি কোন ক্ষতি হয় এই হাফজ ছাত্রদেরই হবে আর যদি না হয় তাহলে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে এটাই কি সরকারের পরিকল্পনা??? তাহলে হাফিজিয়া মাদরাসার ছাত্ররা গিনিপিগ হিসাবে কাজ করছে......... আল্লাহ্‌ আমাদের দেশের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদেরকে সততার সাথে তাদের দায়িত্ব পালন করার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন