শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সামান্য বৃষ্টিতে সড়কে জমে থাকে পানি

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

মীরসরাইয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই উপজেলার বড়তাকিয়া বাজারের দুই পাশের সড়ক ও কাঁচা বাজারে জমে থাকে বৃষ্টির পানি।
মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের প্রধান সড়ক বড়তাকিয়া বাজারের পাশ দিয়ে গা ঘেঁষে তৈরি করা হয়। সড়কটির নামকরণ করা হয়েছে শেখ হাসিনা সড়ক। অর্থনৈতিক অঞ্চলের প্রধান সড়কটির চলমান কাজ অব্যাহত রয়েছে কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় যে সড়কের দুই পাশে পানি নিষ্কাশন ব্যবস্থা না করায় অল্প বৃষ্টিতে সড়কের দুই পাশে পানি জমে সৃষ্টি হয় জনদুর্ভোগ।

এলাকাবাসীরা বলেন, শেখ হাসিনা সড়কটি হওয়ার আগে এখান থেকে বৃষ্টির পানিগুলো সরাসরি খালে গিয়ে পড়তো ফলে আর সড়কে পানি জমে থাকতো না কিন্তু পানি নিষ্কাশনের জায়গা না থাকায় হালকা বৃষ্টিতে পানি জমে সৃষ্টি হয় দুর্ভোগ।

বড়তাকিয়া বাজারের কাঁচামাল ব্যবসায়ী সোহেল বলেন, একবার সামান্য বৃষ্টি হলেই তিন থেকে চার দিন বাজারে পানি জমে থাকে। কাঁদাপানিতে ক্রেতা বিক্রেতার ভোগান্তি হচ্ছে। পানির জন্য বাজারে ক্রেতারা আসে না ফলে আমাদের কাঁচা মাল নষ্ট হয়ে যায়। এতে আমাদের প্রতিদিন হাজার হাজার টাকা লোকসান দিতে হয়।
এ ব্যাপারে ১২নং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী বলেন, সড়ক ও জনপথ (সওজ) মীরসরাই অর্থনৈতিক অঞ্চল শেখ হাসিনা সড়কের প্রকৌশলীদের সাথে অনেকবার আলোচনা হয়েছে, তারা জমে থাকা বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন।

সড়ক ও জনপথ (সওজ) মীরসরাই অর্থনৈতিক অঞ্চল শেখ হাসিনা সড়কের সহকারি প্রকৌশলী আজাদ হোসাইন বলেন, সড়কের পাশে ড্রেন করার কোনো বাজেট আমাদের নেই। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ দিয়ে শেখ হাসিনা সড়কের প্রবেশ মুখে ২৫ মিটারের একটি কালভার্ট এর নকশা রয়েছে এটির কাজ শিগগিরই করা হবে। সড়কে পানি যেন জমে না থাকে, সে জন্য ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন