বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা উপসর্গে মৃত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনা উপসর্গ সর্দি, জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
যশোর ব্যুরো জানায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেণ্টারে গত মঙ্গলবার ঘোষিত করোনার টেস্টের ফলাফলে একদিনেই ৮০জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশীদ অর্ণব জানান, যশোরের ১২০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের, মাগুরার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের, বাগেরহাটের ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও সাতক্ষীরার ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের করোনা পজেটিভ এবং ১৫১ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
নোয়াখালী ব্যুরো জানান, কবিরহাট উপজেলায় করোনাভাইরাসে আবু বক্কর সিদ্দিক (৬৫) নামের এক ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৩জন দাঁড়াল। আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৪ জন। গতকাল কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার বিশ্বাস মৃত্যুর বিষয়টি জানান।
তিনি বলেন, কবিরহাট পৌরসভার পূর্ব ফতেপুর গ্রামের বাসিন্দা আবু বক্কর সিদ্দিক অসুস্থ হওয়ায় গত ২১জুন হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। ২৩জুন তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর থেকে নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। গত সোমবার তার শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি। এনিয়ে কবিরহাটে করোনায় আক্রান্ত হয়ে এক নারীসহ মারা গেছেন ৪জন। জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে নতুন করে আরও ৩৩জন করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ব্যাংকার, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে ১৩, কবিরহাটে ১১, বেগমগঞ্জে ৪, সোনাইমুড়ীতে ১ ও কোম্পানীগঞ্জে ৪জন রোগী রয়েছে। জেলায় মোট আক্রান্ত ২৩২৪জন। যার মধ্যে সদরে ৭০৯, বেগমগঞ্জে ৬৭৬, কবিরহাটে ২৫৬, সুবর্ণচরে ১৪৯, চাটখিলে ১৪১, কোম্পানীগঞ্জে ১৩১, সোনাইমুড়ীতে ১২১, সেনবাগে ১০৪ ও হাতিয়া উপজেলায় ৩৭জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১১৮৩জন এবং আইসোলেশনে রয়েছেন ১০৯০জন রোগী।
বরিশাল ব্যুরো জানায়, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠিতে নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিসহ আরো ৩ জন মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। ছয় জেলায় নতুন আরো ১১৪ জন করোনা আক্রান্তের মধ্যে দিয়ে এ অঞ্চলে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫১’তে উন্নীত হল। এসময় বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠীতে আরো ৩ জনের মৃত্যুর ফলে মোট সংখ্যটা ৮০’তে পৌছেছে। গত ২৪ ঘণ্টায় পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠীতে পরিস্থিতির অবনতি ঘটেছে। এসময়ে দক্ষিণাঞ্চলে নতুন ৩৭ জন সহ মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১ হাজার ২৬০।
তবে বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩৭ থেকে ১৮’তে হ্রাস পেলেও মৃত্যু হয়েছে এক জনের। ৭ জুলাই বরিশালে কোন মৃত্যু না থাকলেও ৬ জুলাই দু জন ও ৫ জুলাই ৩ জনের মৃত্যু ঘটে করোনা সংক্রমনে। জেলাটিতে এ পর্যন্ত মোট ১ হাজার ৭৭৫ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ৩১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪৯৮ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে নতুন আক্রান্তের তালিকায় আরো ৩০ জনের নাম উঠেছে। জেলার গলাচিপাতে ৬৬ বছরের একজনের মৃত্যু ঘটেছে। আগের দিন জেলায় আক্রান্তের সংখ্যটা ছিল ১৪। এনিয়ে জেলাটিতে ২৩ জনের মৃত্যু ও ৫৭২ জনের আক্রান্তের খবর মিলেছে। ৪ উপজেলার ঝালকাঠিতে গত ২৪ ঘণ্টায় আরো ২৬ জন আক্রাšত ও একজনের মৃত্যু ঘটেছে। আগের ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাটা ছিল ১৪, কোন মৃত্যু ছিল না। ফলে জেলাটিতে মোট ২৮৯ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হল ১১ জনের। বরগুনার পরিস্থিতিরও অবনতি ঘটেছে গত ২৪ ঘণ্টায়। এসময়ে জেলাটিতে নতুন করে ২৫ জন আক্রান্ত হয়েছে। যা আগের দিন ছিল ২০। এ পর্যন্ত বরগুনাতে ৩৪৫ জন আক্রান্ত ও ৫জনের মৃত্যু ঘটেছে।
দ্বীপজেলা ভোলাতে নতুন অক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা হ্রাস পেয়ে ১২’তে স্থির হয়েছে। আগের দিন এ জেলায় একজনের মৃত্যু ও ১৮ আক্রান্তের তালিকায় ছিল। এ পর্যন্ত জেলাটিতে মোট ৩৫৭ জন আক্রান্তের বিপরীতে মারা গেছেন ৫ জন। পিরোজপুরেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩-এ হ্রাস পেয়েছে। যা আগের দিন ছিল ১৬। জেলায় এ পর্যন্ত মোট ৩১৩ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ৫ জনর।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসোলেশন ওয়ার্ডে এসময়ে দুজনের মৃত্যু হয়েছে। এসময়ে আইসোলেশন ওয়ার্ডে নতুন ৬জন ভর্তি হলেও সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১ জন। করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও ছাড়পত্র পেয়েছেন ১৬ জন। বুধবার সকাল পর্যন্ত হাসপাতালটির করোনা ওয়ার্ডে ৩৭ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪৯ জন চিকিৎসাধীন ছিল। হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এ পর্যন্ত ভর্তিকৃত মোট ৮০১ জনের মধ্যে ছাড়পত্র পেয়ে ৫৯২ জন ঘরে ফিরলেও মৃত্যু ঘটেছে ১২১ জনের।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় ১৬৭ জনের জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। মারা গেছেন তিনজন। বিভাগে এ নিয়ে ১০৩ জনের মৃত্যু হলো। বুধবার (০৮ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য জানান। তিনি বলেন, মারা যাওয়া নতুন তিনজনের মধ্যে দুইজনের বাড়ি বগুড়া। অন্যজন নওগাঁ জেলার বাসিন্দা। এ পর্যন্ত বগুড়ায় ৬৪ জনের মৃত্যু হলো। এছাড়া রাজশাহীতে ১২, নওগাঁয় ৮, নাটোরে ১ এবং সিরাজগঞ্জ ও পাবনায় ৯ জন করে মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি।
নতুন ১৬৭ রোগীর মধ্যে ৬০ জনই রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া পাবনায় ২ জন, বগুড়ায় ৫৫ জন, নাটোরে ৩ জন, সিরাজগঞ্জে ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নওগাঁয় ২ জন এবং শনাক্ত হয়েছেন। রাজশাহী বিভাগে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৬২৭ জন।
এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৩ হাজার ৫০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ১ হাজার ৩৩৮ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১১৬ জন, নওগাঁয় ৫৮৬ জন, নাটোরে ২৫৬ জন, জয়পুরহাটে ৫১১ জন, সিরাজগঞ্জে ৭২০ জন এবং পাবনায় ৫৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
ভ্রাম্যমাণ সংবাদদাতা জানান, কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে এক নারীসহ ৪ জন মারা গেছেন। করোনা ইউনিটের আইসিইউতে একজন, করোনা ওয়ার্ডে দুইজন এবং আইসোলেশনে একজন মারা যান। বুধবার দুপুরে কুমেক হাসপাতালের সহকারী সার্জন ডা. ইশতিয়াক চৌধুরী এসব তথ্য জানান।
কুমেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের মধ্যে আইসোলেশনে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাতাবাড়িয়া গ্রামের রুহুল আমিনের ছেলে শহীদুল ইসলাম (৪২), করোনা ওয়ার্ডে জেলার দেবিদ্বার উপজেলার চুলহাশ গ্রামের সফর আলীর ছেলে ওয়ারিছ মিয়া (৬০) ও সদর উপজেলার গোবিন্দপুর এলাকার আরিফুর রহমানের ছেলে মাহফুজুর রহমান (৫০) এবং আইসিইউতে জেলার হোমনা উপজেলার ছোটগাঁও গ্রামের আবদুল মান্নানের মেয়ে সালেহা বেগম (৬৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে করোনা আক্রান্ত হয়ে মোক্তার হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হলো। মোক্তার হোসেনের বাড়ী গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রাম পশ্চিমপাড়ায় ।
গোপালগেঞ্জের সিভিলসার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, মোক্তার হোসেনের করোনা উপসর্গ দেখা দিলে গত ২২ জুন গোপালগঞ্জ জেনারেল হাসপাতলে তিনি নমুনা দেন। পরে তার নমুনায় করোনা পজেটিভ আসে। তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার কুর্মিটোলো হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসাধীন সেখানে তার মৃত্যু হয়। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৭ জনে। ২৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯৬ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৮৬ জন । গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১৫ জন। সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চারজন রোগী মারা গেছেন। এর মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ। এদিকে গত মঙ্গলবার জেলায় কোভিড রোগী ৮০০ ছাড়িয়েছে। গত রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কুষ্টিয়ার ১০১টি নমুনা পরীক্ষা করে নতুন ২৭ জনকে করোনা পজিটিভ বলে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড রোগীর সংখ্যা দাঁড়াল ৮১৫। এদিকে বুধবার সকাল ১০টা থেকে কুষ্টিয়া ও ভেড়ামারা পৌরসভায় ১৪ দিনের লকডাউন শেষে সব ধরনের দোকানপাট ও শপিং মল খুলে দেওয়া হয়েছে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে গতকাল রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন এ সিদ্ধান্ত দেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী এ তথ্য জানান।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, মারা যাওয়া চারজনই কুষ্টিয়া পৌরসভার ত্রিমোহনী, কমলাপুর, স্টেডিয়ামপাড়া বা কালীশংকরপুরের বাসিন্দা। তারা প্রত্যেকেই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। এ পর্যন্ত জেলায় ১৯ জন কোভিডে মারা গেলেন। আক্রান্ত অনুপাতে মৃত্যু হার ২ দশমিক ৩৩।
নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে কুষ্টিয়া পৌর এলাকায় ১৮ জন( পূর্ব মজমপুর ১ জন, চৌড়হাস ৩ জন, কুমারগাড়া ১ জন, হাউজিং বøক ডি ১ জন, আড়ুয়াপাড়া ১ জন, কোর্টপাড়া ২ জন, উদিবাড়িয়া ১ জন, কেজেএইচ ২ জন, থানাপাড়া ২ জন, পিয়ারাতলা ১ জন, পুলিশ লাইন ১ জন, কাস্টমস মোড় ১ জন, মঙ্গলবাড়িয়া ১ জন), কুমারখালী উপজেলায় ৬ জন (কুÐপাড়া ১ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ জন, খয়েরচারা ১ জন, উত্তর কয়া ১ জন, বানিয়াপাড়া ১ জন, ছেউড়িয়া ১ জন, সারকান্দি ১ জন), মিরপুরে ১ জন( উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) ও খোকসা উপজেলার দুজন ( আমবাড়িয়া)। সব মিলিয়ে এযাবৎ জেলায় ৮১৬ জন কোভিড রোগী শনাক্ত হলেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে ছাড় পেয়েছেন ৩৮৩ জন। বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন থেকে) চিকিৎসাধীন ৩৭৮ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৪০ জন। মারা গেছেন ১৭ জন। গত সোমবার রাতে কুমারখালী কুন্ডপাড়ার এক বাসিন্দা ৭২ বছর বয়স্ক একজন পুরুষ রোগী মৃত্যুবরণ করেন। গতকাল দুপুরে শহরের চৌড়হাস এলাকায় এক নারী ও রাত সাড়ে আটটায় ত্রিমোহনী এলাকায় এক নারী মারা যান। গত সাত দিনে জেলায় ১৯৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ছয়জন। দুটি পৌরসভায় কঠোর লকডাউন ঘোষণা করা হলেও ভেড়ামারায় তা অনেকটা কার্যকর হয়েছে। সেখানে ১৪ দিনে রোগীর সংখ্যা তুলনামূলক ভাবে কমেছে। তবে কুষ্টিয়া পৌরসভায় আক্রান্ত ও মৃত্যু দুটিই বেড়েছে। এরই মধ্যে আজ সকাল থেকে লকডাউন প্রত্যাহার করা হয়েছে। এতে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
স্টাফ রিাের্টার নারায়ণগঞ্জ জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১ জন নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন মোট ১২০ জন। মারা যাওয়া নারী (৫০) সিটি কর্পোরেশনের বাসিন্দা। অন্যদিকে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪২৪ জন। বুধবার (৮ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে নতুন করে সখীপুর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, মির্জাপুরে মহেড়া পুলিশ ট্রেনিং সেণ্টারের একজন পুলিশ পরিদর্শক, একজন এএসআই ও একজন পুলিশ কনস্টেবল এবং ঘাটাইলে একজন স্বাস্থ্যকর্মীসহ মোট ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। জেলায় মোট আক্রান্ত ৮৩৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ৪১০ জন। মোট মারা গেছে ১৭ জন। বাড়িতে ও আইসোলেশনে চিকিৎসাধীন আছে ৩৯২ জন। নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে ১১৫টি। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন করে আক্রান্তরা হলো, টাঙ্গাইল সদরে ১৫ জন, নাগরপুরে একজন, দেলদুয়ারে একজন, মধুপুরে ৭ জন, ভূঞাপুরে একজন, গোপালপুরে ২ জন, সখীপুরে পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদসহ ৪ জন, মির্জাপুরে মহেড়া পুলিশ ট্রেনিং সেণ্টারের একজন পুলিশ পরিদর্শক, একজন এএসআই ও একজন পুলিশ কনস্টেবল ও হাসপাতালের চালকসহ ১১ জন। ঘাটাইলে একজন স্বাস্থ্যকর্মীসহ ২ জন।
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে সর্বমোট ২৮ জন ভর্তি হয়। তাদের মধ্যে ১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৬ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। একই সাথে লম্বা হচ্ছে মৃত্যুর তালিকা। গতকাল জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩১ জন। সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
নতুন করোনা শনাক্তদের মধ্যে নলতা শরীফের খাদেম মৌলভী আলহাজ্ব আনসার উদ্দীন (৮৫) মঙ্গলবার বিকালে ও শহরের পলাশপোলের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব রাহাতুল্লাহ (৯৫) গত শনিবার রাতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এদিকে, সাতক্ষীরায় আজ নতুন ৩১ জনকে নিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ২৮০ জন। করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের।
চাঁদপুর : চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মুক্তিযোদ্ধা ও জাতীয় পার্টির নেতা আব্দুল জাব্বার মাস্টার। গত মঙ্গলবার রাতে ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি। এদিকে চাঁদপুরে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১৮৭ জন। এর মধ্যে মারা গেছেন ৬৪ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৯০ জন।
পটুয়াখালী : পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে গলাচিপা উপজেলায় একজন ও গতকাল মঙ্গলবার রাতে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় একজন মারা গেছেন।
ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ হাসপাতালে করোনার উপসর্গে রতন মুন্সি ( ৪৮ ) নামে আরো একজন মারা গেছেন। গতকাল সকালে তিনি মারা যান। তার বাড়ি কালীগঞ্জ উপজেলার ফয়লা গ্রামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন