ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

১৫ বছর ধরে ধর্ষণ

শিকার আরো ৬ : ছাত্রলীগ নেতাসহ আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

১৫ বছর ধরে নারীকে ধর্ষণের অভিযোগ এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। প্রেমের ফাঁদে ফেলে এবং অনৈতিক ভিডিও ফাঁস করে দেয়ার ভয় দেখিয়ে ধর্ষণ করা হয়েছে বলে জানান ওই নারী। তবে ইউপি চেয়ারম্যান এ অভিযোগটি অস্বীকার করেছেন। কুমিল্লার নাঙ্গলকোটে এক স্কুলছাত্রীকে গণধর্ষণ করা হয়েছে। রংপুরে প্রাইভেট পড়ানোর কথা বলে এক শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া কুমিল্লার চান্দিনায় এক গার্মেন্টকর্মী, মুন্সিগঞ্জে তরুণী, শ্রীপুরে ৪র্থ শ্রেণির স্কুলছাত্রী ও বগুড়ার ধুনট উপজেলার ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ধর্ষণের অভিযোগে রাজধানী মিরপুরের সরকারি বঙ্গবন্ধু কলেজের এক ছাত্রলীগ নেতাসহ দেশের বিভিন্ন স্থানে ৭ জনকে আটক করেছে পুলিশ।

ঢাকা : ঢাকার মিরপুরের সরকারি বঙ্গবন্ধু কলেজের এক ছাত্রলীগ নেতাকে ধর্ষণ মামলায় গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। পল্লবী থানার পরিদর্শক (অপারেশনস) এমরানুল ইসলাম জানান, বুধবার ভোরে গাজীপুরের কাশিমপুর এলাকা থেকে শামীম রেজা আপন নামের ওই যুবককে তারা গ্রেফতার করেন। গত মঙ্গলবার রাতে পল্লবী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয় আপনের বিরুদ্ধে। বিয়ের প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ আনা হয় সেখানে। পরিদর্শক এমরান বলেন, আপন মিরপুরের সরকারি বঙ্গবন্ধু কলেজ থেকে অনার্স শেষ করেছেন। তিনি কলেজ শাখা ছাত্রলীগে সভাপতি।
রাজশাহী : রাজশাহীর পবা উপজেলার এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে ১৫ বছর ধরে এক নারীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই নারী গত মঙ্গলবার পবার কর্ণহার থানায় এমন লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত চেয়ারম্যান কামরুল হাসান রাজ দর্শনপাড়া ইউপির চেয়ারম্যান। ভুক্তভোগী নারীর বয়স ৩০ বছর। তার বাড়ি পবা উপজেলার একটি গ্রামে। তার দাবি, প্রেমের ফাঁদে ফেলে চেয়ারম্যান তার সঙ্গে প্রথমে দৈহিক সম্পর্ক স্থাপন করেন। এরপর তার ভিডিও ধারণ করা আছে জানিয়ে তাকে বার বার মিলিত হতে চেয়ারম্যান বাধ্য করেছেন।

ওই নারীর ভাষ্য, ২০০৫ সালে কামরুল হাসান রাজের সঙ্গে তার পরিচয়। সেসময় কামরুল হাসান তাকে প্রেমের প্রস্তাব দেন। বিশ্বাস করে তিনি তার প্রেমের প্রস্তাবে সাড়া দেন। এরপর তার সঙ্গে শারীরিকভাবে মিলিত হন। পরবর্তীতে কামরুল তাকে জানান, তাদের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করা আছে। তার ডাকে সাড়া না দিলে সেই ভিডিও ফাঁস করে দেয়া হবে। এভাবে কামরুল তাকে ১৪ বছর জিম্মি করে রেখেছেন। কর্ণহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন জানিয়েছেন, তার সঙ্গে চেয়ারম্যানের কথা হয়েছে। চেয়ারম্যান এই নারীর অভিযোগ অস্বীকার করেছেন।

নাঙ্গলকোট (কুমিল্লা) : কুমিল্লার নাঙ্গলকোট পৌরসদরের নাঙ্গলকোট-মাহিনী সড়কের তুলাপুকুরিয়া এলাকায় স্থানীয় বিল্লালের মালিকানাধীন ঘরে সোমবার দিবাগত রাতে নবম শ্রেণীতে পড়–য়া এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। ওই কিশোরীকে পালাক্রমে ধর্ষণ করে ৬ যুবক। ধর্ষণে অভিযুক্তরা হলো, উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের মন্তলী গ্রামের মোখলেসুর রহমান মজুমদারের ছেলে সাইমুন (২০), একই ইউনিয়নের শ্যামিরখিল গ্রামের মৎস চাষী আব্দুল মান্নানের ছেলে ফয়সাল (২১), মৌকারা ইউনিয়নের তেতৈয়া গ্রামের রাসেল (২০), পৌরসভার মান্দ্রা গ্রামের অহিদুর রহমান মোল্লার ছেলে রুবেল (২৩), জোড়পুকুরিয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে শিবলু (২২) ও মক্রপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে রাসেল (১৯)। এ ব্যাপারে ধর্ষিতা কিশোরী বাদী হয়ে নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে ৪র্থ শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। স্কুল ছাত্রী টেপিরবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী।
মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জের একটি কফি হাউসে এক তরুণীকে (২২) ধর্ষণ করে ভিডিও চিত্র ধারণের অভিযোগে মো. মুন্না ভ‚ঁইয়া (২৭) নামে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার মুন্সিগঞ্জের আদালতের মাধ্যমে ওই তরুণকে কারাগারে পাঠানো হয়েছে।

চান্দিনা (কুমিল্লা) : কুমিল্লার চান্দিনায় এক গার্মেন্টকর্মীকে সংঘবদ্ধ ধর্ষণ করার ঘটনায় তিন বখাটে যুবককে আটক করেছে পুলিশ। গত সোমবার রাত সাড়ে ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লার চান্দিনা ও দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা বাগুর শান্তিনগর এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো- ভোলার লালমোহন উপজেলার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে খোকন (২৯), কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভৈষেরকুট গ্রামের ফরিদুর রহমানের ছেলে আব্দুল মান্নান (২৮)। তারা উভয়ই চান্দিনার বেলাশহর গ্রামে ভাড়ায় বসবাস করেন। অপরজন হলেন- চান্দিনা উপজেলার বেলাশহর গ্রামের কালু মিয়ার ছেলে ফরিদ (২৬)।
বগুড়া : বগুড়ার ধুনট উপজেলার ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শিশুটিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক কিশোরকে (১৬) গ্রেফতার করে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
রংপুর : প্রাইভেট পড়ানোর কথা বলে এক শিক্ষার্থীকে স্কুলে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে মনোয়ারুল ইসলাম মিঠু (৩৫) নামে এক শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় গত সোমবার রাতে অভিযুক্তকে বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। মিঠু বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শ্যামপুর সুগারমিল হাই স্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন