ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ সংবিধান পরিপন্থী : ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১০:১৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ করোনা দুর্যোগের মধ্যে নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগকে দায়িত্বহীন, অবিবেচনাপ্রসূত ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করেছেন। করোনা প্রাক্কালে এই উদ্যোগ সংবিধান পরিপন্থী। মহামারী দুর্যোগের অস্বাভাবিক পরিস্থিতিতে আরপিও সংশোধনের উদ্যোগ স্থগিত করে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শের ভিত্তিতে পরবর্তী উদ্যোগ নেয়ার দাবি জানিয়েছেন মাওলানা ইউনুছ আহমাদ।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, এই দুর্যোগকালে আরওপিও সংশোধনের উদ্যোগ নির্বাচন কমিশন অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী মনোভাব প্রকাশ করেছে। বর্তমান নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা না থাকায় জনগণের কোন আস্থা তাদের প্রতি নেই।
তিনি বলেন, ইসির নতুন প্রস্তাবনায় সব কিছুতে বাংলা শব্দের প্রবর্তন করতে যেয়ে এমন সব শব্দের প্রস্তাব করা হয়েছে যা গ্রহণযোগ্য নয়, অনেক শব্দ সহজে উচ্চারণও করা যাবে না। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরাসরি ও খোলামেলা আলোচনা না করে আইন সংশোধনের কোনও সুযোগ নেই। জরুরি মনে করলে শারীরিক দূরত্ব বজায় রাজনৈতিক দলের সঙ্গে খোলামেলা মতবিনিময় করে সিদ্ধান্ত নেয়া যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন