ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পশুর হাটে স্থাপন করা হবে জীবাণুনাশক টানেল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৫:১৭ পিএম

স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাট বসাতে হবে। রেলস্টেশনের পাশে বা বিনা অনুমতিতে কোনো হাট বসানো যাবে না। করোনা ভাইরাস প্রতিরোধে পশুর হাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে। এবছর কোনো বয়স্ক এবং শিশুদের পশুর হাটে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রত্যেককে মাস্ক পরে গরুর হাটে প্রবেশ করতে হবে। হাটের প্রবেশ পথে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। এছাড়া করোনার কারণে এ বছর খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) উদ্যোগে অনলাইনের মাধ্যমে পশু ক্রয়-বিক্রয় করা হবে।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে কোরবানির পশুর হাট বিষয়ে এক প্রস্তুতিমূলক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় অনলাইন ও ভার্চ্যুয়াল পশুর হাট সম্পর্কে, অবৈধভাবে পশুর হাট যাতে বসতে না পারে, পশুর হাটে ওয়াকিটকি ব্যবহার, হাটের অবকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা সংক্রান্ত, ড্রেনেজ ব্যবস্থা ও নিচু জায়গা ভরাট করাসহ বিস্তারিত আলোচনা হয়।

সভায় কেসিসির প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবার টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, বাজার পর্যাবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমাম হাসান চৌধুরী ময়না, মো. আনিছুর রহমান বিশ্বাস, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেনসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন