ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে আগুনে পুড়ে গেছে মাদ্রাসার ছাত্রাবাস ও লাইব্রেরীসহ ১৬টি কক্ষ প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৮:১৩ পিএম

নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ আগুনে একটি মাদ্রাসার ছাত্রাবাস ও লাইব্রেরীসহ ১৬টি কক্ষ পুড়ে ছাঁই গেছে। আজ বৃহস্পতিবার ভোরে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের সোনাখুলী মুন্সিপাড়া কামিল (এম. এ) মাদরাসায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় আগুনের লেলিহান শিখায় মূহুর্তেই মাদরাসার ছাত্রাবাসের সকল আসবাবপত্র ও লাইব্রেরী কক্ষের মূল্যবান বইপত্র পুড়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মাদরাসা কর্তৃপক্ষ জানিয়েছেন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ গতকাল বৃহস্পতিবার বিকেলে আগুনে ক্ষতি মাদরাসা পরিদর্শন করেছেন।


জানা যায়, উল্লিখিত মাদ্রাসার বন্ধ থাকা ছাত্রাবাসে আজ বৃহস্পতিবার ভোরে আকস্মিক আগুন লাগে। নৈশপ্রহরী আবুল কালাম ছাত্রাবাসে আগুন জ্বলতে দেখে সঙ্গে সঙ্গে ঘটনাটি মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহম্মদ আলী সরকারকে অবগত করেন। আর মাদ্রাসায় আগুনে ঘটনাটি টের পেয়ে আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন এবং সৈয়দপুর ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই আগুনের আগুনের লেলিহান শিখায় মাদরাসার লাইব্রেরী ও ছাত্রাবাসের ১৬ টি কক্ষ মুহুর্তেই মধ্যে পুড়ে ছাঁই হয়ে যায়। মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, মাদরাসার লাইব্রেরীতে থাকা প্রয়োজনীয় কাগজপত্র, শিক্ষার্থীদের মূল্যবান সার্টিফিকেটসহ অন্যান্য মালামাল এবং ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীদের বই খাতা, কাপড়চোপড় ও আসবাবপত্র পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মাদরাসা কর্তৃপক্ষ দাবি করেছেন।
এদিকে, মাদরাসার ছাত্রাবাস আগুনে পুড়ে যাওয়া খবর পেয়ে আজ বৃহস্পতিবার বিকেলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও মাদরাসা কমিটির সভাপতি মো. নাসিম আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও বোতালাগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হেলাল চৌধুরী তাঁর সঙ্গে ছিলেন। আগুনের বিষয়টি নীলফামারী জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানিয়ে ইউএনও বলেন আগুনের কারণ উদ্ঘাটনসহ ও ক্ষয়ক্ষতি পরিমাণ নিরূপণে একটি কমিটি গঠন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন