শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশের মেডিক্যাল টেকনোলজিস্টদের কর্মবিরতি পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

দেশের সব সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে দুই ঘন্টা কর্মবিরতি পালন করেছে মেডিকেল টেকনোলজিস্টরা। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) আহবানে ৬ দফা দাবি আদায়ে গতকাল সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মবিরতি পালন করে তারা। কর্মসূচি পালনকালে তারা স্ব-স্ব প্রতিষ্ঠানের সামনে সমবেত হয়ে দাবির সপক্ষে সমাবেশ করেন। এ সময় তারা বলেন, দাবি বাস্তবায়ন না করলে আগামী বুধবার সকল সরকারি হাসপাতাল/চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে জরুরী সেবা কার্যক্রম অব্যাহত রেখে সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত ৩ ঘন্টার কর্মবিরতির কর্মসূচি পালিত হবে।
সমাবেশে বক্তারা বলেন, স্বাস্থ্য অধিদফতরের উদাসীনতায় মেডিকেল টেকনোলজিস্টরা কর্মবিরতির কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছে। তারা অভিযোগ করে বলেন, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জন নিয়োগ পাওয়া মেডিকেল টেকনোলজিস্টের নিয়োগপত্র বাতিলকরণ এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তির দাবিতে শান্তিপূর্ণ উপায়ে বিভিন্ন কর্মসূচি পালন করা সত্তে¡ও স্বাস্থ্য বিভাগ দাবি বাস্তবায়নে কোন উদ্যোগ গ্রহণ করেনি। একই সঙ্গে দাবি বাস্তবায়নে স্বাস্থ্য অধিদফতর আন্তরিক তো নয়ই, উপরন্তু স্বাস্থ্য অধিদফতরের কতিপয় বিতর্কিত সিদ্ধান্তের কারণে মেডিকেল টেকনোলজিস্টরা ক্ষুব্ধ হয়ে কর্মবিরতি কর্মসূচি দিতে বাধ্য হয়েছে।

কর্মসূচি পালনকালে হাসপাতালগুলোতে প্যাথলজিক্যাল, বøাড ব্যাংক, রেডিওলজিক্যাল, ফিজিওথেরাপি, ডেন্টাল, রেডিওথেরাপি বিভাগের রোগীদের পরীক্ষা নিরীক্ষা ও স্বাভাবিক সেবা কার্যক্রম ব্যহত হয়। করোনা পরীক্ষানিরীক্ষার পিসিআর ল্যাব কর্মবিরতির আওতায় থাকার কারণে রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষায় প্রভাব পরলেও সীমিত আকারে জরুরী সেবা চালু ছিলো। কর্মবিরতি সফলভাবে পালন করায় দেশের সকল মেডিকেল টেকনোলজিস্টকে ধন্যবাদ জানিয়েছেন বিএমটিএ’র সভাপতি আলমাছ আলী খান এবং মহাসচিব মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন খান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন