ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

৪ সদস্য গ্রেফতার

ক্রেডিট কার্ড জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০০ এএম

গ্রাহকের ক্রেডিট কার্ড ব্যবহার করে অনলাইনে নিয়মিত পণ্য কেনাকাটা করে আসছিল একটি জালিয়াত চক্র। ক্রেডিট কার্ডের পিন নম্বর ও গোপন তথ্য চুরি করে চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে এই জালিয়াতি করছিলেন। অভিযোগের ভিত্তিতে ওই চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃত চার প্রতারক হলো- নিজাম উদ্দিন (২২), রেহানুর হাসান রাশেদ (২০), আনোয়র পারভেজ (২২) ও আল-আমিন (২২)।
গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান সিআইডির সাইবার পুলিশের ডিআইজি মো. শাহ আলম। সিআইডির কর্মকর্তা বলছেন, অভিযানের সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ১টি হার্ডডিস্ক, বিভিন্ন ব্যাংকের ১৬টি ক্রেডিট কার্ড, ২৬টি স্বর্ণের বাক্সসহ নগদ ১ লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, প্রতারক চক্রের গ্রেফতার হওয়া ৪ সদস্যের মধ্যে নিজাম উদ্দিন, রেহানুর হাসান রাশেদ ও আনোয়ার পারভেজ বিভিন্ন গ্রাহকের আন্তর্জাতিক ক্রেডিট কার্ডের তথ্য চুরির সাথে সরাসরি জড়িত ছিলেন বলে তথ্য-প্রমাণ পাওয়া গেছে। তারা ক্রেডিট কার্ড হোল্ডারের পিন নম্বরসহ গোপন তথ্য চুরি করতেন।
এদিকে গ্রেফতার হওয়া অপর আসামি আল আমিন ক্রয় করা পণ্য সংগ্রহের কাজ করতেন। চালডাল.কম নামে অনলাইন শপের অভিযোগের সূত্র ধরে এই ঘটনার তদন্ত শুরু করা হয়। এই চক্রটি বিভিন্ন ব্যক্তির আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহার করে নিয়মিত আড়ংসহ বিভিন্ন অনলাইন শপ থেকে পণ্য কিনতো। এই লেনদেনের ব্যাপারটি ক্রেডিট কার্ডের প্রকৃত মালিক বুঝতেও পারতেন না। এ বিষয়ে গত ৭ জুলাই ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃত আসামিরা এ বিষয়ে তাদের দোষ স্বীকার করে ইতোমধ্যে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন