শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ভারতে মৃত্যু ২১ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১০:৫৯ এএম

ভারতের প্রতিদিন করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। ইতোমধ্যে ২১ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত ৮ লাখরে কাছাকাছি। এ অবস্থা কিছু কিছু রাজ্যে আবার কঠোর লকডাউন শুরু করা হয়েছে। প্রতিদিনই ভাঙছে সংক্রমণের রেকর্ড।

শুক্রবার সকালের ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের লাইভ আপডেট অনুযায়ী, দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৮৬৪ জনের। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ১২৯ জন।

ভারতের মোট অ্যাক্টিভ রোগীর ৯০ শতাংশই আট রাজ্যে। মাত্র ৪৯টি জেলায় রয়েছেন ৮০ ভাগ রোগী। ৮৬ শতাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে ছয়টি রাজ্যে। ৮০ ভাগ মৃত্যু ঘটেছে মাত্র ৩২টি জেলায়।

এই অঞ্চলগুলোতেও গোষ্ঠী সংক্রমণের পরিস্থিতি তৈরি হয়নি বলে মনে করছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জোর গলায় দাবি করেন, দেশে করোনার গোষ্ঠী সংক্রমণ হয়নি।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত সমীক্ষায় বলা হয়েছে, ভারতে করোনা সংক্রমণের যা গতিপ্রকৃতি, তাতে আগামী বছরের শুরুর দিকে প্রতিদিন গড়ে ২ লাখ ৮৭ হাজার করোনা রোগী পাওয়া যেতে পারে।

প্রাণঘাতী করোনাভাইরাস ধীরে ধীরে তার থাবা বিস্তার করছে ভারতে। অনেক দেশকে ছাপিয়ে ভারতে এখন প্রতিদিন অনেক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। আক্রান্তের দিক দিয়ে রাশিয়াকে পেছনে ফেলে ভারত এখন তৃতীয়।

দেশটির বিশাল জনসংখ্যা ও ঘনবসতিপূর্ণ শহরাঞ্চলের অবস্থা করোনাভাইরাসের জন্য পরবর্তী হটস্পট হয়ে ওঠার আশঙ্কা তৈরি হয়েছে। এই সময়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন