শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবছর ট্রাম্পের সাথে কিমের বৈঠক নাও হতে পারে : কিম ইয়ো জং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১:৫২ পিএম

এবছর ট্রাম্পের সাথে কিমের বৈঠক নাও হতে পারে বলে আশঙ্কা প্রতাশ করলেন দক্ষিণ কোরিয়ার নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। তিনি বলেন, বৈঠক হবে কি না এ বিষয়ে আমরা জানি না। কোরিয়ার সরকারি মিডিয়া কেসিএনএ’কে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, যদি ট্রাম্প ও কিমের মধ্যে বৈঠক হয়, তাহলে তা যুক্তরাষ্ট্রের পক্ষেই যাবে। -স্পুটনিক

হ্যানয় সামিটের পর গত বছর ফেব্রুয়ারিতে ওয়াশিংটন ও পিয়ংইয়ং’এর মধ্যে পারমানবিক শক্তি নিয়ে আলোচনার সম্ভাবনা দেখা গেলেও তা শেষ পর্যন্ত হয়নি। কারণ ওয়াশিংটন পিয়ংইয়ংএর পক্ষ কিছু নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রস্তাব প্রত্যাখ্যান করে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্প ও কিমের মধ্যে আলোচনা আদৌ হচ্ছে কি না এ নিয়ে মিডিয়ার জল্পনা কল্পনার মধ্যে গত সোমবার উত্তর কোরিয়ার পক্ষ থেকে বলা হয় , যুক্তরাষ্ট্রের সাথে আলোচনার কোনো ইচ্ছা দেশটির নেই। ওয়াশিংটনের অভ্যন্তরীণ রাজনৈতিক সংকট মোকাবেলায় পিয়ংইয়ংয়ের সংলাপকে একটি অস্ত্র হিসেবে ব্যবহার করার ইচ্ছা রয়েছে ট্রাম্প প্রশাসনের ।

যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার আলোচনা শুরু হওয়ার পর পিয়ংইয়ং তার স্বল্প ও মাঝারি - দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা স্থগিত করলেও মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে কোনো বাস্তব পদক্ষেপ না নেয়ায় এ ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা ফের শুরু করা হয় ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন