ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে একদিনে করেনা সংক্রমণ পৌনে দুগুণ বৃদ্ধি

মাসের প্রথম দশদিনে ৮৬৮ জন আক্রান্তের সাথে মৃত্যুর মিছিলে আরো ২১

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৩:২৫ পিএম

দক্ষিণাঞ্চলে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে করেনা সংক্রমণ পৌনে দুগুণ বৃদ্ধির সাথে মাসের প্রথম ১০দিনে ৮৬৮ জন আক্রান্তের সাথে মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছে আরো ২১ জনের নাম। শুক্রবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুনকরে ১১৪ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে একজনের। আগের দিন সংখ্যাটা ছিল ৭১। কোন মৃত্যু ছিল না।

শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালীর গলাচিপাতে ৬৫ বছরের এক ব্যক্তি করোনা সংক্রমনে মারা গেছেন। জেলাটিতে এপর্যন্ত ২৪ জনের মৃত্যু ও ৬০৬ জনের আক্রান্তের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এমনকি পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৭ থেকে শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৭-এ উন্নীত হয়েছে। তবে এসময়ে আরো ২৬ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ১৭০জন।

এদিকে বরিশাল মহানগরী সহ জেলায় সংক্রমনের সংখ্যা শুক্রবার ছিল এ মাসের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ, ৫৪ জন। গত ৪ জুলাই জেলায় মাসের সর্বোচ্চ সংক্রমন ছিল ৬২ জন। আর ৯ জুলাই সংক্রমনের সংখ্যা ছিল ৩০। সে হিসেবে ২৪ ঘন্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় দ্বিগুন। ৮ জুলাই ১৮, আর ৭ জুলাই জেলা ও মহানগরীতে আক্রান্তের সংখ্যাটা ছিল ৩৭ জন। এপর্যন্ত বরিশাল জেলায় মৃত্যু হয়েছে ৩১ জনের, আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৫৯। এরমধ্যে মহানগরীতেই মৃত্যু হয়েছে অন্তত ১৪ জনের। অক্রান্তের সংখ্যাও দেড় হাজারের মত। তবে গত ২৪ ঘন্টায় নতুন ২৩ জন সহ মোট সুস্থ হয়েছেন ৫৫১ জন।

পিরোজপুরেও মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের ৫ থেকে পাঁচগুন বেড়ে ২৬ জন হয়েছে। ৮ জুলাই এ জেলায় আক্রান্ত ছিল ৩জন। গত ২৪ ঘন্টায় নুতন ১০ জন সহ জেলাটিতে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৮১ জন। তবে বরগুনা ও ঝালকাঠীতে শুক্রবার আক্রান্তের সংখ্যা কমেছে। আর ভোলাতে কোন আক্রান্ত ও সুস্থতার খবর ছিলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরে। শুক্রবার বরগুনাতে ৫ জন ও ঝালকাঠীতে দুজন নতুন করে করোনা সংক্রমনের শিকার হয়েছে বলে জানা গেছে। যা আগের দিন ছিল যথাক্রমে ৮ ও ১৬। ঝালকাঠীতে ৯ জুলাই একজনের মৃত্যুও হয়। এপর্যন্ত বরগুনাতে ৫ জনের মৃত্যু ও ৩৫৮ জনের আক্রান্তের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে গত ২৪ ঘন্টায় জেলাটিতে ৭ জন সহ মোট ১৯৪ জন সুস্থ হয়ে উঠলেও ঝালকাঠীতে শুক্রবার নতুন কোন সুস্থতার খবর ছিলনা। এ জেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট সুস্থ্য হয়ে উঠেছেন ১৫১ জন। জেলাটিতে এ পর্যন্ত ৩০৭ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ১১ জনের। গত ২৪ ঘন্টায় ঝালকাঠীতে দু জন নতুন করে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন ৩ জন রোগী ভর্তি হলেও কেউ ছাড়পত্র পায়নি। বর্তমানে এ ওয়ার্ডে চিকিৎসাধীন ৪৫ জন। অপরদিকে হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় আরো ১১ রোগী ভর্তি হলেও সুস্থ্য হয় ছাড়া পেয়েছেন ৮ জন। এসময়ে ওয়ার্ডটিতে একজনের মৃত্যুও হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলের বৃহত এ হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত ৮৩৮ রোগীর মধ্যে এ পর্যন্ত ১২২ জনের মৃত্যু হল। শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ১০৯ জন রোগী। তবে গত ২৪ ঘন্টায় হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে ভর্তিকৃতদের মধ্যে ১২ জনের রক্ত পরিক্ষায় কারোই কোভিড-১৯ আক্রান্ত হবার খবর মেলেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন