ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্প টাওয়ারের সামনে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ মুর‌্যাল : নিউইয়র্ক মেয়রের অংশগ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৬:০৯ পিএম

ট্রাম্প টাওয়ারের সামনে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ ম্যুরাল আঁকায় অংশগ্রহণ করেছেন নিউইয়র্ক সিটি মেয়র বিল দে ব্লাসিও। বৃহস্পতিবার নিউইয়র্কের ম্যানহাটনের ফিফথ এভিনিউয়ে অবস্থিত ট্রাম্প টাওয়ারের সামনে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ মুর‌্যাল আঁকতে যোগ দেন তিনি। তার সঙ্গে ছিলেন নাগরিক অধিকারকর্মী রেভ আল শার্পটন। -ডেইলি মেইল।
গত ১ জুলাই ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে ট্রাম্প টাওয়ার থেকে মাত্র কয়েক ফুট দুরুত্বে আঁকা এই মুর‌্যাল করা সাময়িকভাবে বন্ধ করেন ব্লাসিও। স্থানীয় সময় বৃহস্পতিবার এর কাজ আবার শুরু করেন নিউয়র্কের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশনের কর্মী, ভলেন্টিয়ার এবং অ্যাক্টিভিস্টরা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ম্যুরালকে ‘ ঘৃণার প্রতীক ’ হিসেবে আখ্যা দিয়ে বলেন , এটি করতে যে টাকা লাগবে , তা নিউইয়র্ক পুলিশ বিভাগে ব্যয় করা উচিত। প্রসঙ্গত এই মাসেই নিউ ইয়র্কের সিটি কাউন্সিল পুলিশ বিভাগের বাজেট কমাতে ভোট দিয়েছে ।

স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে ব্লাসিও বলেন , এটি আমাদের শহরের জন্য খুবই গুরুত্বপূর্ণ মু র‌্যাল । আমরা এই বার্তা দিয়েছি যে , নিউইয়র্কে আমরা কি আদর্শ লালন করি। তিনি আরো বলেন , প্রেসিডেন্ট বলছেন আমরা ফিফথ এভিনিউয়ের জাঁকজমককে অপমান করছি। আমরা বলতে চাই অপমান নয় , আমরা ফিফথ এভিনিউকে মুক্ত করছি ।

ট্রাম্পের সমর্থকরা এই ম্যুরালের প্রতিবাদ জানিয়েছেন। তারা ‘ মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন ’ লেখা টি - শার্ট , মাস্ক ও ক্যাপ পরে এসে প্রতিবাদ জানান ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন