বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রিন্সিপাল জেলা পরিষদ-ইউপি চেয়ারম্যান ও অভিনেতার মৃত্যু

করোনাভাইরাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন নাট্য নির্মাতা, অভিনেতা ও প্রযোজক স্বপন সিদ্দিকী। অপরদিকে বগুড়া মৃত্যু হয়েছে সাবেক প্রিন্সিপাল ও এক ব্যবসায়ীর। এছাড়াও রাজধানীর পৃথক দুটি হাসাপাতালে মৃত্যুবরণ করেন ফরিদপুর জেলা পরিষদের চেয়াম্যান ও আওয়ামী লীগ নেতা মো. লোকমান হোসেন মৃধা ও ব্রাহ্মণবাড়িয়ার ইউপি চেয়াম্যান শাহজাহান মিয়া। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

নাট্য নির্মাতা, অভিনেতা ও প্রযোজক স্বপন সিদ্দিকী (৬১) গতকাল দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দুই সপ্তাহ ধরে তিনি অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। পরে করোনা শনাক্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
অভিনয় দিয়েই তার ক্যারিয়ার শুরু হয়। এরপর তিনি নির্মাণ ও প্রযোজনা শুরু করেন। প্রায় তিন দশকের ক্যারিয়ারে তিনি অসংখ্য ছবি ও নাটকে অভিনয় করেছেন। নাম লেখিয়েছেন নির্মাতা ও প্রযোজক হিসেবে। ছিলেন আগের কমিটির নাট্য প্রযোজক সমিতির নেতা। ১৯৬০ সালে রাজধানীর নাখালপাড়ায় জন্ম নেয়া স্বপন সিদ্দিকী’র গ্রামের বাড়ি নোয়াখালী জেলার মাইজদিতে।
বগুড়া : করোনায় বগুড়ায় এক ব্যবসায়ী ও সাবেক প্রিন্সিপাল মারা যান। মৃতের এক স্বজন সাংবাদিক আক্তারুজ্জান জানান, তার চাচা বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার রাত ২টায় বগুড়া জিয়া মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত মঙ্গলবার তিনি টিএমএসএস মেডিক্যালের পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন। এরপর বাসাতেই হোম আইসোলেশনে ছিলেন। এদিকে শুক্রবার বিকেল ৪টায় বগুড়ার টিএমএসএস মেডিকেলে চিকিৎসাধীন শিবগঞ্জ এম এইচ ডিগ্রি কলেজের সাবেক প্রফেসর আব্দুল মান্নান মারা যান। তিনি করোনা পজিটিভ শনাক্ত হয়ে বেশ কিছুদিন ধরে ওই মেডিক্যালে চিকিৎসা নিচ্ছিলেন বলে তার পারিবারিক সূত্র জানায়
ফরিদপুর : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেন মৃধা (৭৭) ইন্তেকাল করেছেন। গতকাল শুক্রবার দুপুরে রাজধানী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। লোকমান হোসেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতির দায়িত্বে ছিলেন। গত ২৩ জুন ফরিদপুরে তার করোনা ধরা পড়ে। শারীরিক অবস্থা আরও অবনতি হলে ২৪ জুন ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া : করোনা মুক্ত হওয়ার প্রতিবেদন পাওয়ার চার দিন পর সরাইলের চুন্টা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহজাহান মিয়ার (৬৮) মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকালে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।
কোভিড-১৯ রোগের উপসর্গ দেখা দেওয়ায় শাহজাহান মিয়া গত ১০ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। ১৪ জুন প্রতিবেদনে তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। করোনামুক্ত ঘোষণা করা হলেও তিনি শারীরিকভাবে পুরোপুরি সুস্থ হননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
nirmal kumar biswas. ১১ জুলাই, ২০২০, ১১:৪৭ পিএম says : 0
যশোরের করোনা আপডেট থাকে না কেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন