ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

জিতেই চলা ম্যানইউর নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ব্রুনো ফার্নান্দেজকে নিয়ে পন্ডিত থেকে ভক্তরা ভীষণ আশাবাদী। ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে কলকাঠি নেড়ে আশাটা আরও বড় করলেন পর্তুগালের ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার। গোল করার পাশাপাশি করিয়েছেন পল পগবাকে দিয়ে। অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ইউনাইটেড। লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে ২-২ ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম দলটি। করোনাভাইরাস বিরতির পর পুনরায় শুরু হওয়া লিগের এই পর্বে প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের মাঠে ১-১ ড্র করেছিল তারা। এরপর জিতেই চলেছে। সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত রইল রেকর্ড ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা।
গতপরশু রাতে অ্যাটাকিং থার্ডে বুদ্ধিদীপ্ত ফার্নান্দেজ ২৭ মিনিটে গোল করেন পেনাল্টি থেকে। ভিলার বক্সে ফার্নান্দেজ ফাউলের শিকার হলে ভিডিও সহকারি রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে পেনাল্টি দেন মাঠের রেফারি। লিগে এবারের মৌসুম এ নিয়ে ১৩টি পেনাল্টি পেল ইউনাইটেড। এক মৌসুমে সর্বোচ্চ পেনাল্টি পাওয়ার যুগ্ম রেকর্ড এটি। ২০০৪-০৫ মৌসুমে ক্রিস্টাল প্যালেস ও ২০১৫-১৬ মৌসুমে লেস্টার সিটি ১৩টি করে পেনাল্টি পেয়েছিল। এরপর ৫৮ মিনিটে তার পাস থেকে গোল করেন পগবা। মাঝে প্রথর্মার্ধের যোগ করা সময়ে গোলটি ম্যাসন গ্রিনউডের।
এদিন ইউনাইটেড দারুণ এক রেকর্ডও গড়েছে। এ নিয়ে টানা চার ম্যাচে ন্য‚নতম ৩ গোল ব্যবধানে জিতল ওলে গুনার সুলশারের দল। গত জুনে শেফিল্ডের বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর ব্রাইটন (৩-০), বোর্নমাউথ (৫-২) ও ভিলাকে হারাল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা ৪ ম্যাচ ন্যুনতম ৩ গোল ব্যবধানে জিতল ইউনাইটেড। ইংল্যান্ডের শীর্ষস্থানীয় লিগে সর্বশেষ এমন নজির গড়া দলটি লিভারপুল (১৯৮৭)। তখন প্রিমিয়ার লিগ চালু হয়নি।
দিনের অন্যান্য ম্যাচে বোর্নমাউথের মাঠে টটেনহ্যাম হটস্পার গোলশূন্য ও এভারটন নিজেদের মাঠে সাউথ্যাম্পটনের সঙ্গে ১-১ ড্র করে। ৩৪ ম্যাচে ১৬ জয় ও ১০ ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে লেস্টার সিটি ৫৯ পয়েন্ট নিয়ে চারে, চেলসি ৬০ পয়েন্ট নিয়ে তিনে, ম্যানচেস্টার সিটি ৬৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। আগেই শিরোপা জেতা লিভারপুলের পয়েন্ট ৯২। বাকি থাকা চার ম্যাচে লিস্টারকে টপকে যেতে পারলেই মিলবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। শেষ চার ম্যাচ জিতে সেই লক্ষ্যে ভালোভাবেই এগুচ্ছে রেড ডেভিলরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন