ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুরবানি নিয়ে বিভ্রান্ত করার সুযোগ নেই ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:৩৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, কুরবানি নিয়ে একটি মহল জাতিকে বিভ্রান্ত করছে। কুরবানি যার ওপর ওয়াজিব তাকে অবশ্যই কুরবানি করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে হাটবাজার, ব্যবসা, বাণিজ্য অফিস, যাতায়াত ইত্যাদি করা গেলে শরীয়তের এই বিধানও পালন করা যাবে। এ নিয়ে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই। কুরবানির বিধান বছরে একবারই করা হয়।

এই বিধানের বিকল্প বিধান কিংবা এটি বিলম্বিত করার কোন সুযোগ শরীয়তে নেই। কুরবানির মতো হজের টাকাও অন্য ভালো কাজে দান করার সুযোগ নেই। গত কয়েকদিনে বিখ্যাত আলেমরা এই মত দিয়েছেন। এটাই শরীয়তের বিধান।
নেতৃদ্বয় আরো বলেন, যারা আগ বাড়িয়ে কুরবানি নিয়ে মনগড়া মত দিচ্ছেন। এমনকি কোথাও কোথাও কুরবানী করা যাবেনা নোটিশ দেয়ার মতো কাজ করছেন এগুলো থেকে বিরত থাকা উচিত। শরীয়তের বিধান নিয়ে এমন মনগড়া কিছু করার সুযোগ নেই। যাদের উপর কুরবানি ওয়াজিব তিনি উট গরু মহিষ এগুলোর যে কোন একটিকে ৭ জনে মিলে কুরবানি করতে পারেন। ছাগল দুম্বা হলে একটি করতে পারেন।
কুরবানির উদ্দেশ্য আল্লাহর সুন্তুষ্টি। আর সেই কুরবানিটা হযরত ইব্রাহীম (আ.) এর সুন্নাত হিসেবে মুসলমানদের ওপর ওয়াজিব বিধান হয়ে এসেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.Waliullah ১১ জুলাই, ২০২০, ৪:৩৩ পিএম says : 0
ISLAMI ANDOLAN BANGLADESH JINDABAD
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন