ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে ছুরিকাঘাতে শ্রমিক নেতা রিপন হত্যাকান্ডে মামলা

দুইজন গ্রেপ্তার, অবরোধ প্রত্যাহার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৮:১২ পিএম

সিলেট বিভাগীয় ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০)কে হত্যার ঘটনায় মামলা দায়ের করেছেন তার স্ত্রী। এদিকে এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা তাদের অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল।

তিনি বলেন, 'এ ব্যাপারে থানায় ১৩ জনের নাম উল্লেখ করে এবং আরও ৭-৮ জনকে অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নোমান ও সাদ্দাম নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে সড়ক ছেড়ে দিয়েছে বলেও জানান তিনি।
অবরোধ প্রত্যাহারের পর আজ শনিবার বাদ আছর সিলেট দক্ষিণ সুরমার খোজারখলা মার্কাস জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। মরহুম ইকবাল হোসেন রিপন সিলেট সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের খোজারখলা পশ্চিম মহল্লা নিবাসী প্রবীণ মুরব্বী আবুল হোসেনের ছেলে।
জানাযার নামাজে উপস্থিত- ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, পূর্বাঞ্চল কমিটির আহবায়ক ও বাংলাদেশ ট্যাঙ্কলরী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব শাহজাহান ভূইয়া সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর সভাপতি মোঃ মনির হোসেন সহ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও মুরব্বীয়ান, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সমাজসেবী সহ সর্বস্তরের মুসল্লিগণ অংশ গ্রহণ করেন। জানাযা নামাজে ইমামতি করেন খোজারখলা মার্কাস জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হিফজুর রহমান। পরে খোজারখলা পারিবারিক গোরস্থানে মরহুম রিপনের লাশ দাফন করা হয়।
এর আগে গতকাল শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০ টার দিকে দক্ষিণ সুরমার কদমতলী এলাকার বাবনা পয়েন্টে দুর্বৃত্তদের হামলার শিকার হন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন ও তার সাথে থাকা শ্রমিক নেতা বাবলা আহমদ তালুকদার। পরে তাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে ইকবাল হোসেন রিপনের মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন