ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বন্ধ হওয়ার একদিনের মাথায় খুলে দেওয়া হলো সিঙ্গাপুরের আল-আনসার মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৮:৫৫ পিএম

বন্ধ হওয়ার একদিনের মাথায় খুলে দেওয়া হলো সিঙ্গাপুরের সেই বিখ্যাত মসজিদটি।সিঙ্গাপুরের স্বাস্থ্য অধিদফতরের কর্মীরা জানিয়েছেন, কোভিড -১৯ আক্রান্ত এক ব্যক্তির উপস্থিতির কারণে দেশের বিখ্যাত আল-আনসার মসজিদ বন্ধ করা হয়। -টুডে অনলাইন

ওই ব্যক্তি ২৬শে জুন থেকে ২ জুলাই পর্যন্ত আসরের নামাজ পড়তে মোট ৮ বার মসজিদটিতে উপস্থিত হয়েছিলেন। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, মসজিদটি পরিষ্কার ও জীবাণুমুক্ত করার জন্য মঙ্গলবার (৭ জুলাই) সন্ধ্যা থেকে বুধবার (৮ জুলাই) পর্যন্ত বন্ধ রাখা হয়। একদিন পর ৯ জুলাই থেকেই আবার নামাজ চালু করা হয়। তবে তারা জানিয়েছিল, শুক্রবারের নামাজের জন্য পরিকল্পনা করা হবে। সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে , মসজিদে উপস্থিত হওয়া অন্যান্য মুসল্লিরা কোভিডে আক্রান্ত হননি ।

সিঙ্গাপুরের ইসলামিক ধর্মীয় কাউন্সিল বলছে , যারা এই সময়ের মধ্যে আল - আনসার মসজিদে উপস্থিত হয়েছেন , সতর্কতা অবলম্বনের জন্য তারা যেন আগামী ১৪ দিন তাদের স্বাস্থ্য পর্যবেক্ষণ করেন । গত ২৬ জুন সিঙ্গাপুরের সব মসজিদে জুমাসহ পুনরায় নামাজের অনুমতি দেওয়া হয়। এসময় নামাজ আদায়ে নিয়মানুযায়ী মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে চলেছেন এবং ৫০ জনের বেশি উপস্থিত হননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন