ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পেছানোর সুযোগ সংবিধানে নেই : সিইসি

দুই আসনে উপনির্বাচন

বগুড়া ব্যুরো ও কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০৫ এএম

সংবিধান অনুযায়ী উপনির্বাচন পেছানোর আর কোন সুযোগ নেই। আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন হবে। সংবিধানের ২৩ অনুচ্ছেদের উদ্ধৃতি দিয়ে বিধি অনুযায়ী নির্বাচন পেছানো হয়েছিল কিন্তু এখন আর পেছানোর কোন সুযোগ এবং সুপ্রিম কোর্টে যাওয়ার এখতিয়ারও নেই তার। গতকাল বিকেলে বগুড়ায় উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্থানীয় প্রশাসন কর্মকর্তাদের সাথে পৃথক বৈঠক শেষে এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।
এ সময় বগুড়ার সাংবাদিকরা নির্বাচনী এলাকার ২২টি ভোট কেন্দ্র পানির নিচে জানালে তিনি বলেন, কিছু করার নেই। নির্বাচনী প্রচারণায় করোনার বিস্তার ঘটলে এবং করোনায় কেউ মারা তার দায় নির্বাচন কমিশন নেবে না বলেও জানান সিইসি। স্বাস্থ্যবিধি মেনে সবকিছু করার ব্যাপারে জোর দেন তিনি।

সাংবাদিক সম্মেলনে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঞাসহ বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এরপর তিনি উপনির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন প্রার্থী ও তাদের প্রতিনিধিদের সাথে পৃথকভাবে বৈঠক করেন।

কেন্দ্রের নির্দেশে বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির এই নির্বাচনে অংশ থেকে বিরত রয়েছেন। অপরদিকে মরহুম সংসদ সদস্য আব্দুল মান্নানের বিধবা পত্মী বেগম শাহাদারা মান্নান শিল্পীসহ ৬ প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
এর আগে, কেশবপুরের আবু শরাফ সাদেক অডিটোরিয়ামে যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, করোনার সময় সব কিছু বন্ধ রাখা যাবে না। দৈনন্দিন কাজ ও নির্বাচনের মতো কাজের মধ্যেই করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে ভোটারদের কেন্দ্রে আসার জন্য প্রচারণা চালাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

এদিকে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার ও জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন খান (অব.), নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ, খুলনা বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার, খুলনার ডিআইজি ড. খন্দকার মহিদউদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন