ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লকডাউন নয় বরং স্বাস্থ্যবিধি মেনে চলুন: রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১০:০৭ পিএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার দেশের অর্থনীতি এ মুহূর্তে আর লকডাউনের চাপ সহ্য করতে পারবে না। মার্কিন বর্বর ও নিষ্ঠুর নিষেধাজ্ঞার কারণে প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় বাধা সৃষ্টি হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

প্রেসিডেন্ট রুহানি বলেন, দেশের ব্যবসা-বাণিজ্য দীর্ঘদিন বন্ধ রাখা সম্ভব হবে না। কোনো সরকার নিজের দেশের জন্য অর্থনৈতিক কর্মকাণ্ড দীর্ঘ দিন বন্ধ রাখতে পারে না। করোনাভাইরাস টাস্কফোর্স কমিটির সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। প্রেসিডেন্ট রুহানির বক্তব্য টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

স্বাস্থ্যবিধি ও শিষ্টাচার মেনেই চলমান সংকট থেকে বেরিয়ে আসার জন্য প্রয়োজনীয় অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং অন্যান্য তৎপরতা চালাতে হবে। তিনি বলেন, সবচেয়ে সহজ উপায় ছিল সমস্ত কর্মকাণ্ড বন্ধ রাখা কিন্তু কয়েকদিন পরেই জনগণ এর প্রতিবাদে রাস্তায় নেমে আসবে যার ফল হিসেবে গোলযোগ সৃষ্টি হবে ক্ষুধা, দারিদ্র্য এবং চাপ তৈরি হবে।

প্রেসিডেন্ট রুহানি আরো বলেন, “আমাদের প্রিয় জনগণ সচেতন আছেন যে, আমরা গত পাঁচ মাস ধরে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি এবং এ নিয়ে দেশের অর্থনীতিতে উত্থান-পতন রয়েছে। এ অবস্থায় তিনি করোনা মোকাবেলার ক্ষেত্রে লকডাউন বাদ দিয়ে বরং জনগণকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন