শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা উপসর্গে মৃত্যু ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

করোনা উপসর্গ সর্দি, জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সারা দেশে ৬ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
যশোর ব্যুরো জানায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেণ্টারে শনিবার ঘোষিত করোনার টেস্টের ফলাফলে ৬০ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশীদ অর্ণব দৈনিক ইনকিলাবকে জানান, যশোরের ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের, মাগুরার ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের, বাগেরহাটের ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের ও সাতক্ষীরার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা পজিটিভ এবং ২০৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল বাদে দক্ষিণাঞ্চলের ৫টি জেলার করোনা সংক্রমণ পরিস্থিতির আবারো অবনিত ঘটেছে। গত ২৪ ঘণ্টায় নতুনকরে আরো ১০৮ জন অক্রান্ত ছাড়াও পিরোজপুরের নেসারাবাদে ৮০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলে সরকারী হিসেবেই করোনা সংক্রমনের সংখ্যা ৪ হাজারের কাছে- ৩ হাজার ৯শ’ ৪৪। মৃত্যুর তালিকায় লিপিবদ্ধ হয়েছে ৮২ জনের নাম। এরমধ্যে গত ১ জুলাই থেকে ৯৭৬জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু ঘটেছে। অপরদিকে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও আগের দিনের ৬৬ থেকে প্রায় অর্ধেক, ৩৮-এ হ্রাস পেয়ে মোট ১ হাজার ৪৬২ জনে দাঁড়িয়েছে । শের এ বাংলা মেডিকেল কলেজে গত শুক্রবার ২৫৮ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৭২ জনের দেহে করোনাভাইরাস সনাক্ত হয়েছে।
গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ১০৮ জনের মধ্যে পটুয়াখালীতে ৩৩, পিরোজপুরে ৩০, ভোলাতে ১৪, ঝালকাঠিতে ১১ এবং বরিশাল ও বরগুনাতে ১০ জন করে রয়েছেন। এদিকে পটুয়াখালীতেও পরিস্থিতির কোন উন্নতি হচ্ছে না। গত শুক্রবার ২৭ আক্রান্তের স্থলে গতকাল সংখ্যাটা ৩৩-এ উন্নীত হয়েছে। গত দিন পনের যাবতই পটুয়াখালীতে সংক্রমনের হার যথেষ্ঠ উদ্বেগজনক। এমনকি এ জেলাতে মৃত্যু হারও জাতীয় ও আঞ্চলিক হারের চেয়ে বেশী। জেলাটিতে গতকাল দুপুর পর্যন্ত ৬৩৯ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ২৪ জনের।
নতুন করে পিরোজপুরের পরিস্থিতির অবনতি ঘটছে। ইতোমধ্যে ভোলাতেও নতুন করে করেনা সংক্রমন বৃদ্ধি পেয়ে গতকাল মোট ১৪ জন আক্রান্ত হবার খবর পওয়া গেছে। আগের দিন কোন আক্রান্ত ছিলনা। জেলাটিতে এ পর্যন্ত ৫ জনের মৃত্যুসহ মোট আক্রান্তের সংখ্যা ৩৭৬।
ঝালকাঠিতেও নতুন করে আরো ১১ জন করোনা সংক্রমিত হয়েছে। আগের দিন সংখ্যাটা ছিল দুজনে। এমনকি গত দুদিনে এ জেলা থেকে কারো সুস্থতার খবরও মেলেনি। জেলাটিতে এ পর্যন্ত মোট ৩১৮ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ১১ জনের। আর মোট সুস্থ হয়েছেন ১৫১ জন। রাজাপুর ও নলছিটি উপজেলার অবস্থা যথেষ্ঠ ঝুকিপ‚র্ণ। বরগুনাতেও গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিল ৫ জন এবং বৃহস্পতিবারে ৮জন। জেলাটিতে এ পর্যন্ত ৩৬৮ জন আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ৫ জনের।
শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ জনকে ভর্তি করা হলেও ছাড়পত্র দেয়া হয়েছে দু জনকে। অপরদিকে আইসোলেশন ওয়ার্ডে ৫ জনকে ভর্তি করা হলেও ছাড়া পেয়েছেন চারজন। বর্তমানে হাসপাতালটির করোনা ওয়ার্ডে ৫৫ জন ও আইসোলেশনে ৬১ জন চিকিৎসাধীন রয়েছেন। রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২১২ জনের করোনা শনাক্ত হয়েছে। পাবনায় এ দিন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ১ জন, নওগাঁয় ১ জন ও বগুড়ায় ১ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৮৬ জন।
গতকাল সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২শ’ ৩৭ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ১১০ জন এবং সুস্থ হয়েছেন ৩১৪৭ জন। দুপুরে দৈনিক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানান।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৭ জন, নওগাঁয় ৪৮ জন, নাটোরের ১৭ জন, জয়পুরহাটে ৩৪ জন, বগুড়ায় ৪৮ জন ও সিরাজগঞ্জে ৫ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৬৫৬ জন। এছাড়াও রাজশাহীতে ১৫১২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৭৪ জন, নওগাঁয় ৬৭৪ জন, নাটোরে ২৮১ জন, জয়পুরহাটে ৫৫০ জন, সিরাজগঞ্জে ৭৯১ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৮৬ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৩১৪৭ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৩২১, চাঁপাইনবাবগঞ্জে ৯৩ জন, নওগাঁয় ৪৫৫ জন, নাটোরে ৯৭ জন, জয়পুরহাট ১৬৪ জন, বগুড়ায় ১৬৯৯ জন, সিরাজগঞ্জ ১১৪ জন ও পাবনায় ২০৪ জন।
এদিকে, রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজাসহ নতুন করে আরও ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
বাঘা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আকতারুজ্জামান জানান, গত সোমবার বাঘার ইউএনওসহ ২৩ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর শুক্রবার রাতে সেগুলোর ফলাফল পাওয়া যায়।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর আরো ৪জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১২৪০জন। এরমধ্যে মৃতের সংখ্যা ৬৬জন। নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরে ১জন, ফরিদগঞ্জে ২জন, হাইমচরে ১জন।
চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, সপ্তাহের প্রথম দিন শনিবার দুপুরে ৫টি রিপোর্ট আসে । এর মধ্যে ৪টিই পজেটিভ। ১টি নেগেটিভ।
জেলায় ১২৪০জন করোনা আক্রান্ত রোগীর উপজেলাভিত্তিক পরিসংখ্যান হচ্ছে; চাঁদপুর সদরে ৪৮৩জন, মতলব দক্ষিণে ১৪৭জন, শাহরাস্তিতে ১২৮জন, হাজীগঞ্জে ১১৭জন, ফরিদগঞ্জে ১৪৬জন, হাইমচরে ৯১জন, কচুয়ায় ৫১জন এবং মতলব উত্তরে ৭৭জন।
চাঁদপুর জেলায় করোনায় মৃত ৬৫জনের মধ্যে চাঁদপুর সদরে ১৯ জন, হাজীগঞ্জে ১৬জন, ফরিদগঞ্জে ৯জন, কচুয়ায় ৫ জন, মতলব উত্তরে ৮জন, শাহরাস্তিতে ৫জন , মতলব দক্ষিণে ৩জন এবং হাইমচরে ১জন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮৬ জনে।
গত ২৪ ঘণ্টায় ৩৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮৬ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৮০ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১৬ জন।
গতকাল সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি আরো জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ১২ জন, মুকসুদপুরে ৩ জন, কোটালীপাড়ায় ২ জন, কাশিয়ানীতে ৮ জন ও টুঙ্গিপাড়ায় ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন । সিভিল সার্জন জানান, আক্রান্তদের বসতবাড়ি সহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেণ্টিনে থাকার পারমর্শ দেয়া হয়েছে।
তিনি আরো জানান, এ পর্যন্ত ৬০৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ১৯৭ জন, কাশিয়ানীতে ১৮৩ জন, গোপালগঞ্জ সদরে ২৯০ জন, টুঙ্গিপাড়ায় ১৬৮ জন ও কোটালীপাড়া উপজেলায় ১৪৮ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৫৩৯ জনে। নতুন করে সিটি কর্পোরেশন এলাকায় আরও একজনের মৃত্যু হয়েছে, এনিয়ে জেলায় মোট মৃত্যু ১২১ জনের।
কুমিল্লা : কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় পাঁচজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে চারজন এবং আইসোলেশন ওয়ার্ডে একজন মারা গেছেন। ছয় ঘণ্টা ২০ মিনিটের মধ্যে তাদের মৃত্যু হয়। তারা সবাই পুরুষ। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান গতকাল তথ্য জানান।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শুক্রবার রাত আটটা ৪০ মিনিটে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ৫৬ বছরের এক ব্যক্তি, রাত সাড়ে নয়টায় দেবীদ্বার উপজলার ৬০ বছরের একজন, রাত সাড়ে ১০টায় কুমিল্লা নগরের ঝাউতলা এলাকার ৬১ বছরের একজন, রাত দুইটা ৪০ মিনিটে ফেনী জেলার মুন্সীরহাট এলাকার ৫৮ বছরের একজন আইসিইউতে মারা যান। রাত তিনটার দিকে কুমিল্লার বরুড়া উপজেলার ৬০ বছরের এক কোভিড ১৯ রোগী আইসোলেশন ওয়ার্ডে মারা যান। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, বর্তমানে এই হাসপাতালে ১১৮ জন রোগী ভর্তি আছেন। রোগীদের মধ্যে পুরুষ ৭৬ জন ও নারী ৪২ জন। এর মধ্যে আইসিইউতে ১০ জন, করোনা ওয়ার্ডে ৬৬ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪২ জন আছেন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় নতুন করে আরো ৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত শুক্রবার রাতে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ তথ্য জানান। জেলা প্রশাসক থেকে জানানো হয়, কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাবে মোট ২৪৫ টি স্যাম্পলের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়ার ১০২ টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদর উপজেলার ২৮ জন, দৌলতপুর উপজেলায় ৫ জন, কুমারখালি উপজেলার ৩ জন, খোকসা উপজেলায় ১ জন ও মিরপুর উপজেলায় ৩ জন মোট ৪০ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। কুষ্টিয়া সদর উপজেলায় আক্রান্ত ২৮ জনের ঠিকানা হাউজিং বি ব্লক ১ জন, আদর্শপাড়া ১ জন, লাহিনী বটতলা ১জন, দহকুলা ১ জন, আমলাপাড়া ৩ জন, মজমপুর ১ জন, মিলপাড়া ১ জন, এবি ব্যাংক ১ জন, ঢাকা ঝালুপাড়া ১ জন, কবুরহাট ১ জন, কালিশংকরপুর ৩ জন, কমলাপুর ১ জন, কুমারগাড়া ২ জন, জগতি ২ জন, চৌড়হাস ২ জন, উত্তর আমলাপাড়া ১ জন, প‚র্ব আইলচারা ১ জন, এনএস রোড ৩ জন, আলি ইমাম লেন ১ জন। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৫ জনের ঠিকানা আল্লারদরগা ২ জন, তারাগুনিয়া ১ জন, মাস্টারপাড়া ১ জন, দক্ষিণপাড়া ১ জন। মিরপুর উপজেলায় আক্রান্ত ৩ জনের ঠিকানা মিরজানগর, খুসাবাড়িয়া ও বালিয়াশিশা। খোকসা উপজেলার আক্রান্ত ১ জনের ঠিকানা ওসমানপুর। কুমারখালি উপজেলার আক্রান্ত ৩ জনের ঠিকানা চরবানিয়াপাড়া, মধুপুর ও গর্তা। জেলা প্রশাসন থেকে জানানো হয়, ঘরের বাহিরে যাওয়ার প্রয়োজন হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। অতি-প্রয়োজনীয় না হলে বাহিরে যাওয়া থেকে বিরত থাকুন। সামাজিক দুরত্ব মেনে চলুন। অনুগ্রহ করে সতর্ক থাকুন, সাবধানে থাকুন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮ ব্যক্তির শরীরে কোভিড-১৯ এর ভাইরাস শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৪ জন-এ। এ সময় সদর উপজেলায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন আরও ১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ জন-এ।
ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর মোর্শেদ জানিয়েছেন এই ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ১৬ জনকে।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামের আনোয়ার খান (আয়নাল) (৩৪) নামে এক ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়ে গত শুক্রবার রাতে মারা গেছেন। তিনি পাঁচখোলা গ্রামের মৃত আব্দুল লতিফ খানের ছেলে এবং বিশিষ্ট ইট ভাটা ব্যবসায়ী মান্নান খানের ছোট ভাই।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার পাঁচখোলা গ্রামের আনোয়ার খান (আয়নাল) কয়েক দিন ধরে জ¦র ও শ্বাস
শ্বাসকষ্ট সমস্যায় ভুগছিল। পরে মাদারীপুর সদর হাসপাতালে করোনা পরীক্ষার করালে ৫/৬ দিন পূর্বে তার ফলাফল পজেটিভ আসে। বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। গত শুক্রবার সকালে তার অবস্থার অবনতি হলে মাদারীপুর সদর ভর্তি করা হয়। বিকেলের দিকে তার অবস্থার আরো অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে। ঢাকায় নেয়ার পথে সে মারা যায়। পাঁচখোলা এলাকায় তার ইট ভাটার ব্যবসা ছিল। এ নিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করলেন ১৫জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় শিশু ডাক্তার ও দারোগাসহ ১৫ জন নতুন করোনা শনাক্ত হয়েছেন। গতকাল বিকালে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। এনিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫০ জন।
নতুন করোনা শনাক্তরা হলেন, সাতক্ষীরার শিশু ডাক্তার মৃণাল কান্তি কুন্ডু (৬০), সদর থানার সাব ইনসপেক্টর নুর আলম (৩৬), সদরের কামালনগর গ্রামের রোহান (৪), একই পরিবারের রুমা (২৫) ও তামান্না (৩০), জমিদার বাড়ীর মোঃ রফিকুল ইসলাম (৩১), তালা উপজেলা সদরের গাজী সুলতান উদ্দীন (৫৪), মর্জিনা খাতুন (৫৮), কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর গ্রামের বাবুল (৩৭), নলতা গ্রামের মোঃ শহিদুল ইসলাম (৩৫), শ্রীপুর গ্রামের ওমর ফারুক (২৪), কালিগঞ্জ সদরের সোলাইমান (৫৭), শ্যামনগর উপজেলার নুরনগর গ্রামের আবুল হোসেন (৫১), নকীপুর গ্রামের জবেদা বেগম (৬০) ও কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া গ্রামের আশরাফুল ইসলাম (২৮)।
শেরপুর জেলা সংবাদাতা জানান, শেরপুরে নতুন করে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শেরপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৬৪ জন। এদের মধ্যে ২২৩ জন সুস্থ হয়েছেন। আর ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ১ জন সদর, ১ জন নকলা, এবং ২ জন ঝিনাইগাতীর বাসিন্দা।
সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য বুলেটিনে জানা গেছে, সোমবার পর্যন্ত জেলায় আক্রান্ত ২৬৪ জনের মধ্যে শেরপুর সদরে ১১০, নকলায় ৫০, নালিতাবাড়ীতে ৫৫, ঝিনাইগাতীতে ২৭ ও শ্রীবরদী উপজেলায় ২২ জন রয়েছে। আক্রান্তদের মধ্যে নয়জন চিকিৎসকসহ ৪৬ জন স্বাস্থ্যকর্মী, ২৮ জন পুলিশ সদস্য ও একজন সাংবাদিক রয়েছে। মোট নমুনা সংগ্রহ হয়েছে ৩৯৪১ জনের, মোট রিপোর্ট প্রাপ্তি ৩৮৩২ জনের , ১০ জুলাইয়ের রিপোর্ট প্রাপ্তি ৫৭ জন, রিপোর্ট বাকী ১০৯ জনের।

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ১১ জুলাই শনিবার ১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত এবং ১৭ জন সুস্থ হয়েছে। গত ৮ ও ৯ জুলাই পাঠানো নমুনায় ১০ জন পুরুষ ও ২ জন নারী আক্রান্ত হয়। গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বদিউজ্জামান এ তথ্য জানান। তিনি জানান, উপজেলার বয়রাগাদী ইউনিয়নের রায়েরবাগ গ্রামের ৪০ বছরের ও ইছাপুরা ইউনিয়নের কুসুমপুর গ্রামের ৫৬ বছরের দুই নারী করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া বাকি ১০ জন পুরুষ হলো, ইছাপুরা ইউনিয়নের কুসুমপুরে ৪০ বছর, ইছাপুরায় ২৪, লতব্দী ইউনিয়নের রামানন্দ গ্রামে ৬২, বয়রাগাদীতে ৪০, উপজেলা মৎস অফিস ১৮, রাজানগরে ৫৮, মধ্যপাড়ায় ৫৫,৪১, জৈনসার ১১ , মালখানগর ২২, বাসাইল ইউনিয়নের ব্রজেরহাটি ২৯ বছরের পুরুষসহ মোট ১২ জন করোনায় আক্রান্ত হয়। এ উপজেলায় সর্বমোট ৩৭২ জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছে ২৮৭ জন ও মৃত্যু হয়েছে ৯ জনের।
বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের বোয়ালমারী পৌরসদরের নিউ মার্কেটের কসমেটিকস ব্যবসায়ি গোপাল কুন্ডু (৩৫) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কামারগ্রামের মৃত গোবিন্দ কুন্ডুর একমাত্র ছেলে ওই ব্যবসায়ী। গতকাল বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, করোনা উপসর্গে তিনি অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। দুপুরে বেশি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে মাইক্রোবাসে করে ফরিদপুর নেওয়ার পথে কাদিরদী এলাকায় পৌঁছালে প্রচন্ড শ্বাস কষ্টে মারা যান তিনি।
তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজিজুল হক জানান, ব্যবসায়ি গোপাল কুন্ডু গত ৪-৫দিন যাবত জ্বর, ঠান্ডা, কাশিসহ করোনাউপসর্গে ভুগছিলেন। গত ৯ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনাও দিয়েছেন তিনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, গোপাল কুন্ডু নামের ওই ব্যবসায়ি বৃহস্পতিবার নমুনা দিয়েছিলেন। করোনা উপসর্গে তার মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে সাবেক ফুটবলার মাহফুজুর রহমান (৬০) মারা গেছেন। কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত ১১টা ৫০ মিনিটে তিনি মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন