বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বনানীতে মায়ের কবরে দাফন সাহারা খাতুনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুনের দাফন সম্পন্ন হয়েছে। তেজগাঁওয়ের বায়তুস শরফ মসজিদ এবং বনানী কবরস্থান সংলগ্ন মসজিদে দুই দফা জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে মায়ের কবরে দাফন করা হয়।

গতকাল সকাল ১০টয় সাহারা খাতুনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় তেজগাঁওয়ের বায়তুস শরফ মসজিদে। পরে বনানী কবরস্থানে দ্বিতীয় দফা জানাজা শেষে দাফন করা হয়। এতে অংশ নেন তার রাজনৈতিক সতীর্থ ও দলের নেতাকর্মীরা। সেখানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়র, দলের কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাউছার, সাহাবুদ্দিন ফরাজি প্রমুখ।
জানাজার পর তার লাশে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। প্রেসিডেন্ট আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব, ডেপুটি স্পিকারের পক্ষে তার এক কর্মকর্তা, দলের পক্ষ থেকে জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, রিয়াজুল কবির কাউছার, ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়র
বাহাউদ্দিন নাসিম জানান, স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখা এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় তার অবদানের সম্মানস্বরূপ সাহারা খাতুনের লাশ জাতীয় এবং আওয়ামী লীগের দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে।
এর আগে শুক্রবার রাতে থাইল্যান্ড থেকে তার মরদেহ দেশে এসে পৌঁছায়। জাহাঙ্গীর কবির নানক ও বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিমানবন্দরে সাহারা খাতুনের লাশ গ্রহণ করেন। এসময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। গত ২ জুন বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। দুই দফায় আইসিইউতে ছিলেন তিনি। গত ৬ জুলাই এয়ার এম্বুলেন্সে তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানেই তিনি মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন