ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

মেসিহীন বার্সা কল্পনাতীত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ক্যারিয়ারের পুরোটা জুড়েই বার্সেলোনা। সে ক্লাবটি কি-না ছাড়তে যাচ্ছেন লিওনেল মেসি। স্প্যানিশ গণমাধ্যম কাদেনা সেরের বরাত ধরে এমন গুঞ্জনই চাউর ফুটবল মহলে। যদিও এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বের্তেমেউ। তবে মেসির নীরবতায় প্রতিদিন গুঞ্জন ডালপালা ছড়াচ্ছে। আর গুঞ্জনে শঙ্কিত বার্সেলোনার সাবেক তারকা জিওভান্নি ভ্যান ব্রঙ্কারহস্ট। মেসিকে ছাড়া বার্সেলোনা, এমনটা ভাবতেই পারছেন না সাবেক এ ডিফেন্ডার।
২০০৩ সালে আর্সেনাল থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর ২০০৬ সালে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন ব্রঙ্কারহস্ট। তখন একজন তরুণ খেলোয়াড় হয়েও তারকা খ্যাতি অর্জন করেছেন মেসি। এরপর ক্লাবের হয়ে একের পর এক নতুন রেকর্ড গড়ে গেছেন। জিতেছেন রেকর্ড ছয়টি ব্যালন ডি'অরও। তবে ধারণা করা হচ্ছে ক্লাবের সা¤প্রতিক নানা বিষয়ে অসন্তুষ্ট হয়ে পড়েছেন এ আর্জেন্টাইন। বিভিন্ন সময়ে এ কারণে শিরোনামও হচ্ছে ক্লাবটি।
আর এ সকল কারণে আতঙ্কিত ৪৫ বছর বয়সী ব্রঙ্কারহস্ট। বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি তাকে ১৬ বছর বয়স থেকেই চিনি এবং এখন তার বয়স ৩৩। সে মহান একজন মানুষ হিসাবে বিকশিত হয়েছে। সে একজন পারিবারিক মানুষ, নিজের ভবিষ্যৎ কোথায় রয়েছে এবং চলে যাবে কি-না, সে সম্পর্কে সিদ্ধান্ত নিতে সে দক্ষ। সে নিজেই সিদ্ধান্ত নিবে, তবে আমি তাকে ছাড়া বার্সেলোনার কল্পনাও করতে পারি না।’
সা¤প্রতিক সময়ে একই ক্লাবে পুরো ক্যারিয়ার কাটিয়ে দেওয়া খেলোয়াড়ের সংখ্যা খুবই কম। পাওলো মালদিনি, ফ্রান্সিস্কো টট্টি, রায়ান গিগসদের মতো মেসিরও সুযোগ রয়েছে একই ক্লাবে পুরো ক্যারিয়ার কাটানোর। আর এমনটা দেখতেই পছন্দ করবেন চীনের গুয়াংজু আরএন্ডএফ দলের কোচ ব্রঙ্কারহস্ট, ‘সে এমন কিছু খেলোয়াড়দের একজন যে কি-না একই ক্লাবে তার পুরো ক্যারিয়ারে থেকেছে। ব্যক্তি ও খেলোয়াড় হিসাবে আমি তার খুব প্রশংসা করি এবং আশা করি সে সেখানেই থাকবেন। আমি এটা দেখতে পছন্দ করব।’
২০২১ সালের গ্রীষ্মে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে মেসির। সে অনুযায়ী এক বছরও পুরো সময় নেই। তাই নতুন চুক্তির জন্য অধীর আগ্রহে বসে আছেন সমর্থকরা। কিন্তু এখনও তেমন কোনো সাড়া মিলেনি। তাতেই গুঞ্জন আরও বেড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন