বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কানেরিয়াকে ফেরার পথ দেখাল পিসিবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০১ এএম

আজীবন নিষিদ্ধ দানিশ কানেরিয়াকে ক্রিকেটে ফেরার পথ দেখিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য এই লেগ স্পিনারকে দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে আবেদনের পরামর্শ।
এসেক্সের হয়ে খেলার সময় গড়াপেটায় জড়িত থাকায় ২০১২ সালে কানেরিয়াকে আজীবন নিষেধাজ্ঞা দেয় ইসিবি। ওই নিষেধাজ্ঞায় সমর্থন জানায় পিসিবিও। পরে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে হেরে যান এই লেগ স্পিনার।
সম্প্রতি কানেরিয়া জানান, জীবিকা নির্বাহের জন্য ক্রিকেটে ফেরা তার জন্য আবশ্যক। আর এজন্য পিসিবির সাহায্য চান তিনি। একটি বিবৃতিতে শুক্রবার পিসিবি জানায়, এখানে তাদের কিছুই করার নেই। ক্লাব ক্রিকেট কিংবা ঘরোয়া ক্রিকেটে খেলতে হলে ইসিবির সঙ্গে যোগাযোগ করে নিষেধাজ্ঞা তুলতে হবে তার। কারণ, সেই বোর্ডই নিষেধাজ্ঞা তুলে নিতে পারে, যারা এই শাস্তি দিয়েছিল, ‘আজীবন নিষেধাজ্ঞা দিয়েছিল ইসিবি। আইসিসি আর পিসিবির দুর্নীতি বিরোধী আইনের ৯ ধারা অনুযায়ী সব আইসিসি সদস্য এটা সমর্থন করেছে, কেবল আপিলের মাধ্যমে এটা বদলানো যেতে পারে।’
ম্যাচ পাতানোর দায়ে ২০০০ সালে আজীবন নিষেধাজ্ঞা পাওয়া সেলিম মালিকও বোর্ডের কাছে মুক্তির আবেদন করেছিলেন। সেই বছরের এপ্রিলের একটি কথোপকথনের প্রতিলিপির ব্যাপারে তার সাড়া না দেওয়ার কথা মনে করিয়ে দিয়ে পিসিবি বলেছে, এর সমাধান না হওয়া পর্যন্ত তারা কোনো পদক্ষেপ নিতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন