ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের পরমাণু কর্মসূচি থামানো সম্ভব নয়: ইসরাইলের সাবেক গোয়েন্দা প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৯:৫৯ এএম

ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের সাবেক প্রধান শাবতাই শাবিত বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের পরমাণু কর্মসূচি বন্ধ করা সম্ভব নয়। তিনি বলেন, ইরান তার আণবিক কর্মসূচিকে এগিয়ে নিতে প্রতিশ্রুতিবদ্ধ।

১৯৮৯ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত মোসাদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা শাবিত গত জুন মাসে ইসরাইলের দৈনিক পত্রিকা টাইমস অব ইসরাইলকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন। তার এ সাক্ষাৎকার গত বুধবার প্রকাশিত হয়েছে।

৮০ বছর বয়সী গুপ্তচর প্রধান হেড অব মোসাদ নামে একটি বই লিখেছেন যা ২০১৮ সালে প্রকাশিত হয়। ওই বইয়েও তিনি পরিষ্কার করে বলেছেন, ইরানের পরমাণু কর্মসূচি বন্ধ করা যাবে না।

সাক্ষাৎকারে টাইমস অব ইসরাইলের পক্ষ থেকে মোসাদের সাবেক প্রধানকে ইরানরে পরমাণু কর্মসূচি সম্পর্কে জিজ্ঞেস করা হয়। জবাবে তিনি বলেন, “সবচেয়ে খারাপ বিষয় হচ্ছে পরমাণু কর্মসূচির সিদ্ধান্ত থেকে ইরান সরবে না এবং তারা প্রতিশ্রুতি রক্ষা করবে।”

ইরানের পরমাণু কর্মসূচি টিকিয়ে রাখা এবং তাকে এগিয়ে নিয়ে যাওয়া ইরানের প্রত্যয় বলেও তিনি মন্তব্য করেন। তবে তিনি দাবি করেন ইরানের পরমাণু কর্মসূচির একটি সামরিক দিক আছে যা ইসরাইল এবং তার প্রধান মিত্র আমেরিকা কখনো বলতে বাদ রাখে নি।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন