ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভারতীয় ১২ জনকে বিএসএফ’র পুশইনের চেষ্টা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী (বিএসএফ) ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে ১২ জন নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইন করতে চেষ্টা করেছে। গত ২ দিন ধরে ২ দেশের শূন্য রেখার একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছেন তারা। এ ঘটনায় বিএসএফ কর্তৃপক্ষের সঙ্গে পতাকা বৈঠক করেও কোনো সমাধান না আসায় সীমান্তে টহল কার্যক্রম জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সূত্র জানায়, গত শনিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা সদরে হাকর সীমান্তের ২০৩৯/১২-এস পিলার এলাকা দিয়ে ১২ জন নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইনের চেষ্টা করে বিএসএফ। এ সময় বিজিবির টহলদলের সদস্যরা ওই নারী-পুরুষদের বাংলাদেশে অনুপ্রবেশে বাঁধা দেয়। এ ঘটনায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফ সদস্যরা ওই ১২ জন নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশি নাগরিক বলে দাবি করেন। কিন্তু বিজিবি সদস্যরা ওই ১২ জনকে বাংলাদেশি নাগরিক নয় বলে জানিয়ে দেন। পতাকা বৈঠকের পর বিজিবির পক্ষ থেকে সীমান্তে টহল কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।
বিজিবির একটি সূত্র জানায়, বিএসএফকে বলা হয়েছে তাদেরকে নিয়ে যাওয়ার জন্য। বিএসএফ আমাদের বলেছে তাদেরকে নেয়ার জন্য। আমরা বলেছি এভাবে আমরা নিতে পারবো না, এটি অবৈধ প্রবেশ হয়ে যায়। এখন তারা সীমান্তের শুণ্য রেখায় ভারতীয়দের একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন