ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

নিষেধাজ্ঞা উঠে গেল সিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির খেলতে আর কোনো বাধা রইলো না। ইউরোপিয়ান ক্লাব ফুটবল প্রতিযোগিতায় দুই মৌসুমের জন্য দলটিকে নিষিদ্ধ করেছিল উয়েফা, যা তুলে নিয়েছে ক্রীড়ার সর্বোচ্চ আদালত। উয়েফা ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় প্রিমিয়ার লিগের গত দুইবারের চ্যাম্পিয়নদের এই শাস্তি দিয়েছিল উয়েফা। তবে, কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টস (সিএএস) গতকাল এক বিবৃতিতে জানায়, এমন কোনো নিয়ম ভাঙেনি ক্লাবটি।
উয়েফার তদন্তে ঠিকমতো সাহায্য না করায় ক্লাবটিকে একই সঙ্গে তিন কোটি ইউরো জরিমানাও করেছিল ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। তাদের এই অভিযোগ অবশ্য টিকে গেছে, তবে জরিমানার অঙ্ক তিন কোটি থেকে কমিয়ে এক কোটি ইউরো করেছে সিএএস।
গত ১৪ ফেব্রুয়ারি সিটিকে নিষিদ্ধ করেছিল উয়েফা। ক্লাবটির বিরুদ্ধ মূল অভিযোগ ছিল, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রয়োজনীয় তথ্য উয়েফাকে দিতে ব্যর্থ হয়েছিল সিটি। এর দুই সপ্তাহের মধ্যে ওই শাস্তির বিরুদ্ধে আপিল করে ম্যানচেস্টারের ক্লাবটি। সিটির চিফ এক্সিকিউটিভ ফেরান সোরিয়ানো তখন বলেছিলেন, তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ ‘একেবারেই সত্য নয়’। শেষ পর্যন্ত অবশ্য ক্লাবটির দাবিই সত্যি প্রমাণিত হলো।
চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে একধাপ এগিয়ে আছে সিটি। শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’য়ে ২-১ গোলে জিতেছে তারা। ফিরতি লেগে আগামী ৭ আগস্ট ঘরের মাঠে খেলবে পেপ গার্দিওলার দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন