ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

স্থায়ী নিয়োগের দাবি

জীবনের ঝুঁকি নিয়ে কাজ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

তাদের পরিচয় মেডিকেল টেকনোলজিস্ট (র‌্যাপিড স্যাম্পল কালেকশন টিম)। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন। ২০১৮ সালের ২০ জানুয়ারি থেকে ওই বিভাগে অদ্যবধি কর্মরত আছেন। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের বেডে প্যাথলজিক্যাল পরীক্ষার নমুনা সংগ্রহ করেন এবং পরীক্ষা-নিরীক্ষা করে রির্পোট তৈরি করে থাকেন।
সম্প্রতি প্রেসিডেন্টের নির্বাহী আদেশে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে প্রথম ধাপে ১৪৫ জন স্বেচ্ছাসেবী মেডিক্যাল টেকনোলজিস্টদের স্থায়ী নিয়োগ প্রদান করা হয়। এই স্থায়ী নিয়োগের তালিকায় বগুড়ার ২০ জনের নাম থাকার কথা থাকলেও নিয়োগ প্রক্রিয়া শেষে তাদের নাম ছিলো না। ফলে অনেকটাই হতাশ হয়ে পড়েন এসব স্বেচ্ছাসেবী টেকনোলজিস্টরা। তারা স্থায়ী নিয়োগের দাবির বিষয়টি লিখিত আকারে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বগুড়া জেলা প্রশাসক ও বগুড়ার ডেপুটি সিভিল সার্জনকে অবহিত করেন।
শজিমেকে কর্মরত সিনিয়র টেকনোলজিস্ট আরমান হোসেন বলেন, সাবেক পরিচালক ব্রি. জে. ডা. মো. গোলাম রসুল এবং স্বাস্থ্য সচিব হাসপাতাল পরিদর্শনে এসে আশ্বাস দিয়েছিলেন সুযোগ আসলে নিয়োগের ব্যাপারে। কিন্তু সেটির বাস্তবায়ন হয়নি। উল্টো তালিকা থেকে আমাদের নাম বাদ পড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন