ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সাহেদের বিরুদ্ধে অনুসন্ধানে দুদকের বিশেষ টিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের প্রতারণা এবং অর্জিত অবৈধ সম্পদ অনুসন্ধানে টিম গঠন করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে গতকাল সোমবার তিন সদস্যের এ টিম গঠন করা হয়। সহকারি পরিচালক মো. নেয়ামুল হাসান গাজী এবং শেখ মো. গোলাম মাওলা টিমের অপর দুই সদস্য।
দুদক পরিচালক (জনসংযোগ) প্রনব ভট্টাচার্য জানান,কমিশনের বিশেষ তদন্ত অনুবিভাগের মাধ্যমে এই অভিযোগটি অনুসন্ধান করা হবে।মাইক্রোক্রেডিট ও এমএলএম ব্যবসার নামে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া,বহুমাত্রিক জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে পরস্পর যোগসাজশে সরকারি অর্থ আত্মসাৎ, আয়কর ফাঁকি, ভুয়া নাম ও পরিচয়ে ব্যাংক ঋণ গ্রহণ কওে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করবে বিশেষ এই টিম। এ কর্মকর্তা জানান,কমিশনের সংশ্লিষ্ট অনুবিভাগগুলো এরই মধ্যে বিভিন্ন ব্যক্তি, গণমাধ্যম, ভার্চুয়াল মাধ্যমসহ বিভিন্ন্ উৎস থেকে মো.সাহেদ ওরফে সাহেদ করিমের বিষয়ে প্রচারিত তথ্য-উপাত্ত সংগ্রহ করে। এসব তথ্য অনুবিভাগ কমিশনের কাছে উপস্থাপন করে। কমিশন পরে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। কমিশনের বিশেষ তদন্ত অনুবিভাগের মাধ্যমে এই অভিযোগটি অনুসন্ধানটি সম্পাদন হবে।
প্রসঙ্গত: গত ৬ জুলাই কোভিড ১৯ ডেডিকেটেড রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। এসময় হাসপাতালে জাল রিপোর্ট ও করোনা সন্দেহ রোগীদের অসংখ্য নমুনা পাওয়া যায়। যেগুলো তারা পরীক্ষা না করেই মনগাড়া রিপোর্ট দিতো। এই ঘটনায় রিজেন্টের চেয়ারম্যান সাহেদ ও এমডি মাসুদ পারভেজসহ ১৭ জনকে আসামি করে মামলা করে র‌্যাব। ৮ জনকে গ্রেফতার করা হয়েছে এ মামলায়। তারা এখন রিমান্ডে। তবে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ এখনও অধরা। তার দেশত্যাগের ওপর এরই মধ্যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন