বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসসিসি’র লাইসেন্স সুপারভাইজার চাকুরিচ্যুত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

অনিয়মের দায়ে এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার ইকবাল আহমেদকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে। ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামানের সই করা এক অফিস আদেশে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়। ডিএসসিসি’র চাকুরি বিধিমালা-২০১৯’র বিধি ৬৪(২) অনুযায়ী জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষার্থে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে বলে অফিস আদেশ উল্লেখ করা হয়।
ইকবাল আহমেদ প্রকৌশল বিভাগ, বাজার (বিদ্যুৎ) বিল সহকারী হিসেবে ডিএসসিসিতে কর্মরত হলেও বর্তমানে তিনি সংযুক্তিতে অঞ্চল-৫ এর রাজস্ব বিভাগে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এজন্য তাকে করপোরেশনের হিসাব বিভাগের সঙ্গে যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নিতেও অফিস আদেশে নির্দেশ দেওয়া হয়। জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
প্রসঙ্গত, ২০০৮ সালের ২৩ এপ্রিল মাদকসহ তিনি র‌্যাবের হাতে গ্রেফতার হন এবং পরবর্তী সময়ে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও দায়ের করা হয়। সেইসঙ্গে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে তার বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ নভেম্বর, ২০১৭ সালের ১৩ এপ্রিল এবং ২০১৮ সালের ৪ নভেম্বর বিভাগীয় মামলা দায়ের করা হয়। এছাড়াও হয়রানি ও ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে ডিএসসিসি’র ৫৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী মোহাম্মদ মাসুদ ২০১৮ সালের ৩১ মে করপোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।
উল্লেখ্য, ডিএসসিসির মেয়র হিসেবে শেখ ফজলে নূর তাপস দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত দুজন শীর্ষ কর্মকর্তাসহ চারজনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন