ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

জায়েদের বিরুদ্ধে অভিযোগ, কারণ দর্শানোর নোটিশ প্রযোজক সমিতির

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ২:২৯ পিএম

ঢাকায় সিনেমার চিত্রনায়ক ও প্রযোজক জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্রের শীর্ষ সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি। প্রযোজক সমিতির একজন সদস্য হিসেবে 'সংগঠন বিরোধী কর্মকান্ডে' এই নায়কের যুক্ত থাকার অভিযোগ পাওয়া গেছে। আর সেকারণেই তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে ওই সংগঠন। এমনটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

খোরশেদ আলম খসরুর কথায়, 'সংগঠনের স্বার্থবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সংস্থার নীতিমালা অনুযায়ী গত ৭ মার্চ কার্যনির্বাহী পরিষদের ৭ম সভায় জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়েছে।'

বিষয়টি প্রসঙ্গে গণমাধ্যমে সংগঠনটির সম্পাদক শামসুল আলম জানান, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গতি বাড়াতে গেল বছরের অক্টোবরে চলচ্চিত্রের সকল সংগঠনের সমন্বয়ে একটি নীতিমালা প্রণয়ন করা হয়েছিল। এটি বাস্তবায়ন হলে নির্মাণ ব্যয় কমপক্ষে ১৫ লাখ টাকা কমে আসবে। বিষয়টি সব মহলেই প্রশংসিত হয়েছিল।

কিন্তু সেই উদ্যোগটি নষ্ট করতে জায়েদ খানের বিরুদ্ধে শিল্পীদের ক্ষুদেবার্তা পাঠানোর অভিযোগ উঠেছে। প্রযোজক সমিতির সদস্য হয়েও তার এমন কর্মকাণ্ড সংগঠন পরিপন্থী৷ ঘটনার ব্যাখ্যা চেয়ে ইতোমধ্যে তার প্রযোজনা সংস্থা জেড. কে মুভিজের কার্যালয়ে শামসুল আলম স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের ধারণা, কারণ দর্শানোর নোটিশের মাধ্যমে জায়েদের প্রযোজক সমিতির সদস্যপদ বাতিল বা স্থগিত করা হতে পারে। তবে শামসুল আলম জানান, 'এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আশা করছি, আগামী ৭ কর্মদিবসের মধ্যে ঘটনার সঠিক ব্যাখ্যা দিয়ে তিনি সমিতিকে সন্তুষ্ট করবেন।'

জায়েদ খানের প্রযোজনা সংস্থা জেড. কে মুভিজের ব্যানারে ২০১৭ সালে মুক্তি পায় 'অন্তর জ্বালা' সিনেমাটি। এতে জুটি বেঁধে অভিনয় করেন জায়েদ-পরীমনি। তার সংস্থার ব্যানারে 'টেনশন' নামের আরেকটি সিনেমা তৈরীর কথা থাকলেও শেষমেশ তা আলোর মুখ দেখেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন