ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে বেড়েছে নদীগুলোর পানি : পানিবন্দী দেড় হাজার মানুষ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৪:১২ পিএম

দিনাজপুরে বন্যার আশংকা দেখা দিয়েছে। গত কয়েকদিনের বর্ষন এবং উজানে ভারত থেকে ধেয়ে আসা পানির কারনে জেলার প্রধান ৩টি নদীর মধ্যে ১টি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং অপর দুটির পানি বিপদসীমা ছুই ছুই করছে। পানি বৃদ্ধি পাওয়ায় জেলার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। দিনাজপুর শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া পুনর্ভবা নদীর পানি বৃদ্ধির ফলে দিনাজপুরের সদর উপজেলার বাঙ্গীবেচা ব্রীজ এলাকা, বালুয়াডাঙ্গা হঠাৎপাড়া, লালবাগ, রাজাপাড়ার ঘাট, বিরল মাঝাডাঙ্গা, নতুনপাড়ার দেড়হাজারের বেশি মানুষ পানীবন্দী হয়ে পড়েছে। ওইএলাকাগুলোতে দেখা দিয়েছে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির অভাব। পানি বন্দী মানুষেরা উচু বাধ ও নিরাপদ আশ্রয় নিয়েছেন।

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের সার্ভেয়ার মাহাবুব আলম জানান, সকাল থেকে জেলার আত্রাই নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া অন্য ২টি নদী পুনর্ভবা ও ছোটযমুনা বিপদসীমা ছুই ছুই করছে। একদিকে উজান থেকে নেমে আসা পানি অপরদিকে অব্যাহত বর্ষন পানি বৃদ্ধির কারন উল্লেখ্য করে তিনি জানান, দিনের মধ্যে যদি বৃষ্টিপাত হয় তাহলে নদীগুলোর পানি আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, দিনাজপুর জেলারপ্রধান ৩টি নদীর মধ্যে ১টি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে অতিবাহিত হচ্ছে। আজ মঙ্গলবার (১৪জুলাই) সকাল ৯টায় দিনাজপুর শহরের পাশ দিয়ে অতিবাহিত পুনর্ভবা নদী বর্তমানে ৩২দশমিক ৭৮০মিটারে প্রবাহিত হচ্ছে। পুনর্ভবা নদীর বিপদসীমা ৩৩ দশমিক ৫০০মিটার। জেলার আত্রাই নদীর ৩৯দশমিক ৬৫০মিটার বিপদসীমার বিপরীতে বর্তমানে ৩৯দশমিক ৯৮০মিটার উপর দিয়ে অতিবাহিত হচ্ছে। এছাড়াও ছোটযমুনা নদীর ২৯দশমিক ৯৫০ মিটার বিপদসীমার বিপরীতে বর্তমানে ২৮ দমশমিক ৯৮০মিটারে অতিবাহিত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন