ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা আক্রান্তের সার্বিক হার হ্রাস পেলও বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠীতে পরিস্থিতির অবনতি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৪:৩৭ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনের সংখ্যা মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় কিছুটা হ্রাস পেয়ে আগের দিনের ৭০ থেকে ৬৬’তে নামলেও বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠীতে পরিস্থিতির অবনতি ঘটেছে। তবে চলতি মাসে দ্বিতীয় দিনের মত মঙ্গলবার কোন মৃত্যু ছিলনা এ অঞ্চলে। এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ‘কোভিড-১৯’এ ৪ হাজার ১৯৬ জন আক্রান্ত ও ৮৬ জনের মৃত্যু হল। এরমধ্যে চলতি মাসের প্রথম ১৪ দিনেই মৃত্যু হয়েছে ২৬ জনের। আক্রান্তের সংখ্যাটা ১ হাজার ২২৮। এখনো বরিশাল মহানগরী সহ সমগ্র জেলা ছাড়াও পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর ও বরগুনার অবস্থা ঝুকিপূর্ণ। তবে গত ২৪ ঘন্টায় এ অঞ্চলে আরো ১২৭ জন সহ মোট ১ হাজার ৭১৭ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৯-এর তিনগুন, ৩০-এ বৃদ্ধি পেয়েছে। জেলায় নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ২০। তবে মঙ্গলবার এ জেলাতে নতুন কারো মৃত্যু হয়নি। এপর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৯৩৭ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ৩৩জনের। যার মধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ১ হাজার ৭৫০। মৃত্যুও হয়েছে প্রায় ২০ জনের। গোটা মহানগরীতে স্বাস্থ্যবিধি বলতে এখন আর কিছু অবশিষ্ট নেই। বিষয়টি নিয়ে স্বাস্থ্য বিভাগের সতর্কতা এখন আর কেউ আমলে নিচ্ছে না। নগর ভবন সহ জেলা প্রশাসন ও আইনÑশৃৃংখলা বাহিনীও বিষয়টি নিয়ে অনেকটাই উদার অবস্থানে বলে মনে করছেন চিকিৎসা বিশেষজ্ঞগন। তবে বরিশাল জেলায় গতকাল আরো ৬৪ জন সহ মোট ৬৯৯ জন সুস্থ হয়ে উঠেছে বলে জানা গেছে।
পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় নুতন করে আরো ২০ জন কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছে। আগের দিন সংখ্যাটা ছিল ১৩। গত দু দিন এ জেলায় কোন মৃত্যু নেই। জেলাটিতে এ পর্যন্ত ১২ জনের মৃত্যু সহ ৭০৮ জন আক্রান্ত হয়েছে। তবে এ জেলা থেকে মঙ্গলবার নতুন কারো সুস্থ হয়ে ওঠার খবর মেলেনি। এপর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ২১৫ জন।
ঝালকাঠীতেও আগের দিনের ৬ জনের স্থলে মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ১০জন করোনা সংক্রমিত হয়েছেন। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩৪৩। মৃত্যু হয়েছে ১১ জনের। গতকাল নতুন আরো ৫ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ১৬৯ জন।
তবে বরগুনাতে আগের দিনের ১৪ জনের স্থলে মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ৬-এ হ্রাস পেয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৪০৫। মোট মৃত্যু হয়েছে ৫ জনের। গতকাল নতুন ১০জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ২১৬জন। অপরদিকে পিরোজপুর ও ভোলাতে মঙ্গলবার দুপরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন কোন আক্রান্ত ও মৃত্যুর খবর নেই বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। আগেরদিন পিরোজপুরে ১৭ জন আক্রান্ত ও এক জনের মৃত্যু ছাড়াও ভোলাতে ১১জনের আক্রান্তের খবর ছিল। এমনকি গতকাল পিরোজপুরে নতুন কারো সুস্থ হবারও খবর না থাকায় সংখ্যাটা ১৮৩’তেই স্থির থাকছে। তবে ভোলাতে নতুন আরো ৩৬ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ২৩৫ জন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার সকালে পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন ১১ জনকে ভর্তি করা হলেও এসময়ে ছ্ড়াা পেয়েছেন ১৩ জন। হাসপাতালটির করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি হলেও দু জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালটির আইসোলেশনে ৫০ জন এবং করোনা ওয়ার্ডে ৫৯ জন চিকিৎসাধীন ছিল। হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে মঙ্গলবার সকাল পর্যন্ত ভর্তিকৃত ৮৮৫ জনের মধ্যে ৬৪১ জন ছাড়পত্র পেলেও মৃত্যু হয়েছে ১৩২ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন