ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

রাজনীতি

শাহজাহান সিরাজ আর নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৫:১০ পিএম | আপডেট : ৫:২১ পিএম, ১৪ জুলাই, ২০২০

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ও বিএনপি নেতা শাহজাহান সিরাজ মারা গেছেন। মঙ্গলবার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শাহজাহান সিরাজ ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি মুক্তিযুদ্ধকালীন অন্যতম ছাত্রনেতা ছিলেন। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন শাহজাহান সিরাজ।
জাতীয় সংসদ নির্বাচনে তিনি তিন বার জাসদের মনোনয়নে এবং এক বার বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি ২০০১ সালের নির্বাচনের পর খালেদা জিয়ার সরকারে বন ও পরিবেশ মন্ত্রী ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ মোস্তাফিজুর রহমান ১৪ জুলাই, ২০২০, ৬:৩০ পিএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৪ জুলাই, ২০২০, ৮:২৫ পিএম says : 0
বাংলাদেশের একজন প্রবীন রাজনীতিবিদ দেশের কৃতী সন্তান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শাহজাহান সিরাজ পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমি আমার পরিবারের পক্ষ থেকে শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। সাথে সাথে আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ্‌ নেতা শাহজাহান সিরাজের ভুলত্রুটি ক্ষমা করে দিয়ে জান্নাতবাসী করুন এটাই আল্লহার কাছে প্রার্থনা। আমিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন