ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া আসনের ভোটার শূন্য উপ নির্বাচনে বিজয়ের পথে আওয়ামীলীগ প্রার্থী সাহাদারা মান্নান

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৬:০১ পিএম

বগুড়ার সারিয়াকান্দির হাটফুলবাড়ির একটি ভোটার বিহীন ভোটকেন্দ্র । -ইনকিলাব ।


বগুড়া ১ সারিয়াকান্দী-সোনাতলা আসনে উপ নির্বাচন অনেকটা ভোটার শূন্য ও একতরফাভাবে অনুষ্ঠিত হয়েছে। দুপুর একটা পর্যন্ত বেশিরভাগ কেন্দ্রে গড়ে ১০ শতাংশ ভোট পড়েছে। তবে বন্যার করণে বেশ কিছু কেন্দ্রে পর্যবেক্ষকরা পৌঁছাতেই পারেননি ফলে অন্তত ২০ শতাংশ কেন্দ্রে ভোটের হাল হকিকত অজানাই থেকে গেছে।
নির্বাচনে অংশ নেয়া খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম অভিযোগ করেছেন, অনেক কেন্দ্রে নৌকা মার্কার লোকজন জাল ভোট দিচ্ছে। তিনি বিষয়টি সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে ম্যাজিষ্ট্রেট তাকে বলেন সব কেন্দ্রে ম্যাজিস্ট্রেট দেয়া সম্ভব নয়। অভিযোগের বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।
এদিকে জাল ভোট প্রদানের অপরাধে সোনাতলা উপজেলার সরকারি নাজির আকতার কলেজ কেন্দ্র থেকে ২ স্কুল ছাত্রকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ফাহিম নামের একজনকে দুই বছরের সাজা এবং এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও আরো দুই জনকে আটকের পর থানায় আটকে রেখে ছেড়ে দেয়া হয়েছে। এরা সবাই দশম শ্রেণির ছাত্র বলে নিশ্চিত করেছেন প্রিজাইডিং অফিসার বেলাল হোসেন।
দুপুর একটা পর্যন্ত সারিয়াকান্দীর ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজর ৫১২ ভোটারের মধ্যে ভোট পরেছে মাত্র ২২৫ টি। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহাদত হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন ভোট শান্তিপূর্ণভাবেই হচ্ছে।
সারিয়াকান্দী সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মিলন হোসেন বলেন, দুপুর একটা পর্যন্ত তার কেন্দ্রে ১৩ শতাংশ ভোট পড়েছে।
সারিয়াকান্দির ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটর আব্দুর রাজ্জাক, নারগিস বেগম, অনিল কুমার জানান, করোনা এবং বন্যায় মানুষ খুব দুর্ভোগের মধ্যে আছে। তারপরও সরকার নির্বাচন দিয়েছে তাই জীবনের ঝুকি নিয়ে হলেও ভোট কেন্দ্রে এসেছি। ।
দুই উপজেলায় মোট ১২৩ টি কেন্দ্রে ভোট গ্রহন হয়। নির্বাচনকে কেন্দ্র করে কেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন করা হয়। এ
ছাড়াও মোবাইল ফোর্স টিম ২১টি, স্ট্রাইকিং ফোর্স টিম ১১টি, রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স একটি। এছাড়াও র‌্যাবের ১০টি টহল টিম ও ১০ প্লাটুন বিজিবি মোতায়েন ছিলো।
উল্লেখ্য তিন লাখ ৩০ হাজার ৮৯৩ ভোটারের বগুড়া-১ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে ছিলেন সাহাদারা মান্নান শিল্পী (নৌকা), এ কে এম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), মোকছেদুল আলম (লাঙল), মো. রনি (বাঘ), নজরুল ইসলাম (বটগাছ) ও ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (স্বতন্ত্র ট্রাক)।
শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গননায় প্রাথমিকভাবে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শাহাদারা মান্নান বিজয়ের পথে বলে জানা গেছে। ্

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন