বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া-১ আসনের উপ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৮:৩৪ পিএম

বগুড়া -১ আসনে নির্বাচিত সাহাদারা মান্নান শিল্পী -ইনকিলাব


মঙ্গলবার অনুষ্ঠিত বগুড়া ১ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা প্রতীকে ১ লক্ষ ৪৫ হাজার ৯ শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ট্রাক মার্কা পেয়েছেন ১ হাজার ২ শ ১২ ভোট।
এই উপ নির্বাচনে এমপি পদে এবার ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের বিধবা পতœী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। অন্যদিকে কেন্দ্রের নির্দেশে বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে।
উল্লেখ্য গত ১৮ জানুয়ারী আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। করোনার কারণে সেই তারিখে ভোট গ্রহণ স্থগিত হয়ে আবারো তারিখ নির্ধারণ হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হয় ।
বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন