ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

এরশাদের মৃত্যুবার্ষিকী পালিত

দেশে সীমাহীন দুর্নীতি হচ্ছে : জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ২:০৭ এএম

কোরআন খতম, মিলাদ মাহফিল, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে গতকাল পালিত হয়েছে সাবেক প্রেসিডেন্ট জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী। দলের সিনিয়র নেতাদের মধ্যে বিরোধ, নতুন করে বিদিশার আবির্ভাবসহ বিভিন্ন কারণে জাপায় চলছে বিরোধ। পৃথক পৃথকভাবে এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়।

প্রথম মৃত্যুবার্ষিকী পালনের অংশ হিসেবে গতকাল রংপুরে এরশাদের কবর জিয়ারত করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা। এ সময় দলের চেয়ারম্যান জিএম কাদের ছাড়াও সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। পরে এরশাদ ও তার পরিবারের সদস্যদের (বাবা-মা) রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এসময় দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়।

এর আগে জাপার নেতারা বিমানযোগে সৈয়দপুরে যান। সেখান থেকে গাড়ি বহরে করে রংপুরের পল্লী নিবাসে পৌঁছেন। কেন্দ্রীয় নেতারা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং এরশাদ ভক্তরা এরশাদের কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সকাল থেকেই পল্লী নিবাসে ঢাকার নেতারা ছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জেলার নেতা-কর্মীরা পল্লিনিবাসের মিলাদ মাহফিলে শরীক হন।

পল্লীনিবাসে এরশাদের জীবনকর্ম ও রাজনৈতিক দর্শন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় জিএম কাদের মশিউর রহমান রাঙা ছাড়াও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, সালায়মান আলম শেঠ, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় জিএম কাদের দাবি করে বলেন, মানুষের ভালবাসায় জাতীয় পার্টি টিকে রয়েছে। এরশাদ ছিলেন এক মহান নেতা। এক বছর আগে তার বিদায়ে বাংলাদেশের রাজনীতিতে এক বিশাল শূন্যতা সৃষ্টি হয়েছে। তবে জাতীয় পার্টি এখন অনেক সুসংহত এবং ঐক্যবদ্ধ। কোনো অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না।

তিনি বলেন, করোনা টেস্টের নামে দেশে সীমাহীন দুর্নীতি হয়েছে। দেশ থেকে করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে বিদেশে গিয়ে প্রবাসীরা হয়রানির শিকার হচ্ছেন। বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। এর সঙ্গে যারা জড়িত এবং যারা দুর্নীতির কমিশন খেয়েছেন তাদের আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রংপুর শহরের ৩৩টি ওয়ার্ডে মাইকের মাধ্যমে কোরআন তেলায়াত ও এরশাদের রাজনৈতিক বক্তব্য প্রচার করা হয়। অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ এবং মসজিদ-মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে পার্টির কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল এবং এরশাদের স্মৃতি বিজড়িত বনানীর পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দিনব্যাপী কুরআন তেলাওয়াত এবং দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এ ছাড়াও সারাদেশে জাতীয় পার্টির সকল কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এর আগে ১২ জুলাই এরশাদের তালাকপ্রাপ্তা স্ত্রী বিদিশার তত্ত্বারধানে এরশাদ ট্রাস্টের আয়োজনে প্রেসিডেন্ট পার্কে দিনব্যাপী কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল হয়। এতে বেশ কয়েকজন নেতা অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন