বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৯ দিন গণপরিবহন বন্ধ ঈদের আগে-পরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ২:০৩ পিএম

আগেই বলা হয়েছে ঈদের বন্ধে থাকতে হবে কর্মস্থলে। এবার সে পথেই হাঁটছে সরকার। জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকা‌তে আসন্ন ঈদুল আজহার আগে-প‌রে মোট ৯ দিন গণপরিবহন বন্ধ থাক‌বে। এবিষয়ে সড়ক প‌রিবহন বিভাগ যে কোনো সময় প্রজ্ঞাপন জা‌রি করা হবে।

ঈ‌দের ৫ দিন আগে থেকে এবং ঈদের পর তিনদিন পর্যন্ত এ ৯ দিন গণপরিবহন বন্ধ রাখার নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সড়ক প‌রিবহন ও সেতু মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগে চিঠি পাঠানো হয়েছে।

বুধবার (১৫ জুলাই) সচিবালয়ে ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত বৈঠকে এমন নির্দেশনা চিঠি পাওয়ার কথা স্বীকার করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৈঠকে প্রতিমন্ত্রী জানান, ঈদের ৫ দিন আগে থেকে এবং ঈদের পরে তিনদিন গণপরিবহন বন্ধ রাখার বিষয়ে একটি প্রজ্ঞাপন আমরা পেয়েছি। মিটিং করে সেই আলোকেই আমরা পদক্ষেপ নেব।

ম‌ন্ত্রিপ‌রিষদ বিভা‌গের এক কর্মকর্তা জানান, ক‌রোনা সংক্রমণ‌রো‌ধে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের কাছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে। কে‌বি‌নেট ডি‌ভিশন থে‌কে এ বিষ‌য়ে ব‌্যবস্থা নি‌তে সং‌শ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভা‌গেও চিঠি পাঠা‌নো হ‌য়ে‌ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Taibur Rahman ১৫ জুলাই, ২০২০, ৩:১৫ পিএম says : 0
তামাসা শুধু জনগনের সাথে।
Total Reply(0)
Dr y zaman ১৫ জুলাই, ২০২০, ৭:১৭ পিএম says : 2
Very good decession.plse no change before e'd day. Save life.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন